রোববার, ২৪ অক্টোবর ২০২১, ০৮ কার্তিক ১৪২৮, ১৬ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ভারতীয় মুসলিমকে ‘বাংলাদেশি ভেবে’ গুলি করে হত্যা করে বিএসএফ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২২ সেপ্টেম্বর, ২০২১, ১২:১৭ পিএম

এবার বাংলাদেশি ভেবে ভারতীয় এক মুসলিমকে গুলি করে হত্যা করেছে বিএসএ। কুড়িগ্রামের রৌমারী সীমান্তে মোহাম্মদ আলী (২০) নামের ভারতীয় ওই নাগরিককে গুলি করে হত্যা করেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) টহল দলের সদস্যরা।

সোমবার রাত সাড়ে ৮টার দিকে উপজেলার খেতারচর সীমান্তের আন্তর্জাতিক সীমানা ১০৫৪ থেকে ১০৫৫ পিলারের কাজে এ ঘটনাটি ঘটে।

নিহত মোহাম্মদ আলী ভারতের আসাম রাজ্যের হাটশিংঙিমারী জেলার পুরান দিয়াড়া থানাধীন পুরান ছাটকড়াইবাড়ীর মণ্ডলকান্দি গ্রামের মো. জাকির হোসেনের ছেলে। তিনি স্থানীয় এক কলেজের প্রথম বর্ষের ছাত্র।

সীমান্তের একাধিক তথ্যসূত্রে জানা গেছে, ভারতীয় কাঁটাতারের ওপরে বাঁশের তৈরি আড়কি লাগিয়ে গরু পারাপারের উদ্দেশ্যে বাংলাদেশের সীমানায় ঢুকে পড়েন মোহাম্মদ আলী।

পরে ১৫ থেকে ২০ জনের একটি সংঘবব্ধ দল মিলে অবৈধভাবে ভারতীয় গরু পারাপারের সময় ভারতের দ্বীপচর বিএসএফ ক্যাম্পের টহলরত সদস্যরা বাংলাদেশি গরু চোরাকারবারিদের লক্ষ্য করে গুলি ছোড়ে। এতে চোরাকারবারি মোহাম্মদ আলী গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলে নিহত হন। পরে কাঁটাতারের গেট খুলে মরদেহ তাদের ক্যাম্পে নিয়ে যায় বিএসএফ সদস্যরা।

স্থানীয় ইউনিয়ন পরিষদের সদস্য মিজানুর রহমান জানান, সীমান্তে বাংলাদেশি ভেবে ভারতীয় নাগরিককে গুলি করে হত্যা করেছে বলে লোকমুখে শুনেছি। তবে কী কারণে গুলি করেছে তা আমার জানা নেই।

সীমান্তে হত্যাকাণ্ডের বিষয়ে জানতে চাইলে দাঁতভাঙ্গা বিজিবি ক্যাম্পের কোম্পানি কমান্ডার জয়েন উদ্দিন বিষয়টি স্বীকার করে বলেন, ‘বিএসএফের গুলিতে ভারতীয় এক নাগরিক নিহত হওয়ার খবর শুনেছি। তবে নিশ্চিত হয়েছি তিনি বাংলাদেশি নাগরিক না।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
ABU ABDULLAH ২২ সেপ্টেম্বর, ২০২১, ৩:১৪ পিএম says : 0
হে হিন্দুরা পারবে এ ভাবে পাকিস্তান সীমান্তে গুলি করতে ?
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন