শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

জালালাবাদে তালেবানের গাড়িবহরে হামলা, দুই শিশুসহ নিহত ৫

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ সেপ্টেম্বর, ২০২১, ৭:১১ পিএম

আফগানিস্তানের পূর্বাঞ্চলীয় জালালাবাদ প্রদেশে তালেবানের গাড়িবহরে গুলি ও বোমা হামলা হয়েছে। বুধবার এসব ঘটনায় অন্তত ৫ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে দু’জন তালেবান সদস্য রয়েছেন। বাকি তিনজন বেসামরিক নাগরিক, যাদের মধ্যে দুটি শিশুও রয়েছে। প্রত্যক্ষদর্শী ও নিরাপত্তাসূত্রের বরাত দিয়ে বার্তা সংস্থা এএফপির প্রতিবেদনে এই তথ্য জানানো হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, এক বন্দুকধারী আফগানিস্তানের জালালাবাদ প্রদেশের রাজধানীতে একটি গ্যাস স্টেশনে তালেবানের গাড়ি লক্ষ্য করে গুলি ছুঁড়ে। এতে দুই তালেবান সদস্য এবং ওই গ্যাস স্টেশনের এক কর্মী নিহত হন। এ সময় একটি শিশুও নিহত হয়।

অপর এক ঘটনায় আরেকটি শিশু নিহত হয়েছে এবং দুই তালেবান সদস্য আহত হয়েছেন। একটি গাড়িতে বোমা ফেলায় এ হতাহতের ঘটনা ঘটে। জালালাবাদ শহরের আরও একটি স্থানে বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে অন্তত একজন আহত হয়েছেন।

তালেবানের এক কর্মকর্তা এ হামলার তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন। তবে তিনি দাবি করেছেন, হামলায় যারা নিহত হয়েছেন, তাঁরা সবাই বেসামরিক নাগরিক।

সম্প্রতি জালালাবাদে তালেবান সদস্যদের লক্ষ্য করে চালানো একাধিক হামলার দায় আইএসের আফগান শাখা স্বীকার করে। এসব হামলায় হতাহত হওয়ার ঘটনা ঘটে।

গত ১৫ আগস্ট তালেবানের হাতে কাবুলের পতন হয়। কাবুল থেকে মার্কিন সেনা ও বেসামরিক লোকজন সরিয়ে নেওয়ার সময় গত ২৬ আগস্ট আফগানিস্তানের রাজধানী কাবুলের হামিদ কারজাই আন্তর্জাতিক বিমানবন্দরে আত্মঘাতী বোমা হামলা চালায় আইএস। এই হামলায় ১৩ মার্কিন সেনাসহ প্রায় ২০০ মানুষ নিহত হয়। সূত্র : এএফপি, টাইমস অব ইন্ডিয়া

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
মোহাম্মদ দলিলুর রহমান ২২ সেপ্টেম্বর, ২০২১, ১১:৩৪ পিএম says : 0
তালেবান কে সাবধানে থাকতে অনুরোধ করা হইল। ভারত অনেক চেষ্টা করতেছে আফগানিস্তানের ভিতরে গন্ডাগোল কি ভাবে লাগাবেন,সাবধান সাবধান দুশমন থেকে সাবধান।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন