বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

যুক্তরাষ্ট্রকে বাংলাদেশে বিনিয়োগের আহবান এফবিসিসিআই সভাপতির

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ সেপ্টেম্বর, ২০২১, ১২:০১ এএম

বাংলাদেশে বিনিয়োগে মার্কিন যুক্তরাষ্ট্রকে আহবান জানিয়েছেন ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের (এফবিসিসিআই) সভাপতি মো. জসিম উদ্দিন। গতকাল ‘বাংলাদেশ ফরওয়ার্ড: দ্য নিউ ফ্রন্টিয়ার ফর গ্রোথ’ শীর্ষক ভার্চুয়াল বৈঠকে এ আহবান জানান তিনি। জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৬তম অধিবেশনের সাইড লাইনে এ বৈঠকের আয়োজন করা হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সম্মানে এই অনুষ্ঠানের আয়োজন করে ইউএস-বাংলাদেশ বিজনেস কাউন্সিল। অনুষ্ঠানে মূল বক্তব্য দেন প্রধানমন্ত্রী। এফবিসিসিআই সভাপতি মো. জসিম উদ্দিন বলেন, মার্কিন যুক্তরাষ্ট্র বাংলাদেশের একজন পরিক্ষীত বন্ধু ও অন্যতম উন্নয়ন অংশীদার। বাংলাদেশের টেকসই অর্থনৈতিক উন্নয়ন, জলবায়ু পরিবর্তন, স্বাস্থ্য ও শিক্ষার উন্নয়নের ক্ষেত্রে দুই দেশের ঘনিষ্ঠ সম্পর্ক বিদ্যমান।

বর্তমানে গ্যাস, খনিজ, ব্যাংকিং ও বিমা, বিদ্যুৎ, বস্ত্র, বাণিজ্য খাতে বাংলাদেশে মার্কিন বিনিয়োগ রয়েছে। এছাড়াও উৎপাদনমুখী শিল্প, তথ্যপ্রযুক্তি পণ্য ও সেবাখাতে দেশটির উদ্যোক্তাদের জন্য বাংলাদেশে ভালো সম্ভাবনা রয়েছে। সমুদ্র অর্থনীতি খাতে বিনিয়োগও মার্কিন ব্যবসায়ীদের জন্য একটি লাভজনক ক্ষেত্র হতে পারে বলে মন্তব্য করেন তিনি।

এফবিসিসিআই সভাপতি বলেন, বিদেশি বিনিয়োগকারীদের ব্যবসায়ীক উদ্যোগকে সহজ ও লাভজনক করতে, অবকাঠামো উন্নয়ন, যোগাযোগ, বিদ্যুৎ ও জ্বালানি প্রাপ্যতা সহজলভ্য করাসহ সামগ্রিকভাবে ব্যবসায়ীক পরিবেশের সব উপাদান উন্নত করতে সরকার বিশেষ নজর দিয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন