শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ০৭ কার্তিক ১৪২৮, ১৫ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

২০২২ সালে কক্সবাজারের সাথে রেল যোগাযোগ চালু হবে: রেলমন্ত্রী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২২ সেপ্টেম্বর, ২০২১, ১০:০৬ পিএম

রেলপথ মন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেছেন, আগামী ২০২২ সালের বিজয় দিবসের আগেই সারা দেশের সাথে কক্সবাজারের রেল যোগাযোগ ব্যবস্থা চালু করা হবে। সেই লক্ষ্যে এগিয়ে চলছে দোহাজারী থেকে কক্সবাজার পর্যন্ত রেললাইন নির্মাণ কাজ।

মন্ত্রী আজ দোহাজারি থেকে কক্সবাজার পর্যন্ত রেল লাইনের বিভিন্ন স্থান পরিদর্শন ও কক্সবাজার শহরতলীর ঝিলংজা এলাকায় নির্মাণাধীন রেলওয়ে স্টেশনের নির্মাণ কাজ পরিদর্শন শেষে গণমাধ্যমের সাথে আলাপকালে এসব কথা বলেছেন। তিনি বলেন, কক্সবাজার যেহেতু একটি পর্যটন এলাকা, সে কারণে এখানে পর্যটকদের যাতায়াতের জন্য আলাদা ট্যুরিষ্ট ট্রেন চালু করা হবে।

নুরুল ইসলাম সুজন বলেন, চকরিয়া থেকে মাতারবাড়ি পর্যন্ত ১৮ কিলোমিটার নতুন রেললাইন নির্মাণ করে বন্দরের সাথে সংযুক্ত করা হবে। এতে করে অর্থনীতির নতুন সম্ভাবনার দ্বার উন্মোচিত হবে। আর এর মাধ্যমে বঙ্গবন্ধু দারিদ্র্য ক্ষুধামুক্ত যে বাংলাদেশের স্বপ্ন দেখেছিলেন সে স্বপ্ন বাস্তবায়নের পথে এগিয়ে যাবে বাংলাদেশ।

মন্ত্রী কক্সবাজার শহরতলীর ঝিলংজা এলাকায় নির্মাণাধীন আইকনিক রেলওয়ে স্টেশন পরিদর্শন করেন। এরপর রামুর কয়েকটি নির্মাণাধীন ব্রিজ, রামুর জংশন এলাকা পরিদর্শন শেষে রামু রশিদ নগর এলাকায় ৬ কিলোমিটার রেললাইন পরিদর্শন করেন।

পরিদর্শনকালে মন্ত্রী বলেন, রেললাইন এখনো নির্মাণাধীন, তাই পানি নিষ্কাশনসহ পরিবেশগত কোন সমস্যা থাকলে তা এখনই সংশোধন করা হবে।এ সময় কক্সবাজার-রামু আসনের সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল, চট্টগ্রামের দোহাজারী থেকে কক্সবাজার পর্যন্ত রেললাইন প্রকল্পের প্রকল্প পরিচালক মো. মোস্তাফিজুর রহমানসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Md Monir Bhuiyan ২৩ সেপ্টেম্বর, ২০২১, ৬:২৩ এএম says : 0
আলহামদুলিল্লাহ। বাংলাদেশ রেলওয়ে দেশের পরিবহন ব্যবস্থার অন্যতম প্রধান মাধ্যম। দেশের গুরুত্বপূর্ণ কিছু ক্রমবর্ধমান উন্নয়ন অর্থনৈতিক চাকাকেও আরও সচল করে দিবে এবং যোগাযোগ ব্যবস্থায় সন্তোষজনক পরিবর্তন আনবে ইনশাআল্লাহ। ক্রমবর্ধমান উন্নয়নের মধ্যে রয়েছে পদ্মা সেতু, মেট্রোরেল প্রকল্প, ও সারা দেশের সাথে কক্সবাজারের রেল যোগাযোগ ব্যবস্থা। এইসব মহৎ কাজের জন্য বাংলাদেশ সরকারকে ধন্যবাদ জানাচ্ছি।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন