মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪৩০, ০৮ রমজান ১৪৪৫ হিজরী

খেলাধুলা

আফগান ক্রিকেটের নতুন চেয়ারম্যান আসছেন বাংলাদেশে

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৩ সেপ্টেম্বর, ২০২১, ১১:৪৭ এএম

তালেবান সরকার ক্ষমতা গ্রহণের পর দেশটির ক্রিকেট বোর্ডে ব্যপক রদবদল করা হয়। ক্ষমতা গ্রহণের পরপরই তালেবান যোদ্ধারা তাদের আস্থাভাজন আজিজুল্লাহ ফাজলিকে চেয়ারম্যান পদে বসায়।

আজিজুল্লাহ ফাজলি আগেও আফগানিস্তান ক্রিকেট বোর্ডের দায়িত্ব পালন করেছেন। নতুন করে দায়িত্ব পাওয়ার পর এখন তার উপর তালেবান যে দায়িত্বটি দিয়েছে সেটি হলো অন্য দেশগুলোর সঙ্গে সম্পর্ক উন্নয়ন করা। এ কাজের অংশ হিসেবে বেশ কয়েকটি দেশে সফর করবেন তিনি । এর মধ্যে থাকছে বাংলাদেশও। ফাজলি নিজেই জানিয়েছেন এ তথ্য।

বিভিন্ন দেশে সফর করার ব্যপারে ফাজলি বলেন, '২৫ সেপ্টেম্বর থেকে পাকিস্তান সফরে যাচ্ছি আমি। এরপর সেখান থেকে ভারত, বাংলাদেশ ও আরব আমিরাতে যাব।'

আইসিসি থেকে নিষেধাজ্ঞা দেয়া হতে পারে এমন হুমকির পরই এ দেশগুলোতে সফরে যাচ্ছেন আফগান বোর্ডের নতুন চেয়ারম্যান। দেশগুলো যেন তাদের পাশে থাকে তার জন্যই তিনি বাংলাদেশ, ভারত ও পাকিস্তানের ক্রিকেট বোর্ডের কর্মকর্তাদের সঙ্গে কথা বলবেন।

তাছাড়া জানা গেছে আফগানিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট আয়োজনের জন্যও চেস্টা চালাবেন তিনি। এর অংশ হিসেবে কাবুলে পাকিস্তানকে একটি ওয়ানডে সিরিজ খেলার প্রস্তাব দেবেন। কাবুলে আন্তর্জাতিক স্টেডিয়াম থাকলেও এখন পর্যন্ত টেস্ট খেলুড়ে কোন দেশ আফগানিস্তান সফর করেনি। তবে এখন দেশটির বিশ্বাস বিদেশী সৈন্যরা দেশ ছেড়ে চলে যাওয়ায় আফগানিস্তান ক্রিকেটের জন্য অনেক নিরাপদ। সূত্র : দি নেশন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন