বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৪ কার্তিক ১৪২৮, ১২ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

দেশে শিল্প বিপ্লব ঘটবে

বঙ্গবন্ধু শিল্পনগর পরিবদর্শনকালে প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস

চট্টগ্রাম ব্যুরো ও মীরসরাই সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ সেপ্টেম্বর, ২০২১, ৫:১০ পিএম

প্রধানমন্ত্রীর মূখ্য সচিব ড. আহমদ কায়কাউস বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগরসহ সকল শিল্পনগর বাস্তবায়ন হলে দেশে শিল্প বিপ্লব ঘটবে। ইতিমধ্যে বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগরে দেশি বিদেশি বিনিয়োগ বেড়েছে। তিনি বৃহস্পতিবার দুপুরে বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগর পরিদর্শনে এসে এসব কথা বলেন।
এসময় তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগরে অবস্থিত শেখ হাসিনা সরোবরে মাছের পোনা অবমুক্ত করেন। এছাড়া আম্রপালি জাতের একটি আম গাছের চারা রোপণ করেন। পরে বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প নগরের বিভিন্ন উন্নয়ন কাজ পরিদর্শন করে বেজা কর্মকর্তাদের সাথে একটি জরুরী বৈঠকে মিলিত হন।
তিন দিনের চট্টগ্রাম সফরের শুরুতে তিনি দেশের সর্ববৃহৎ ওই শিল্পনগরে যান। এই সময় বেজার পরিকল্পনা ও উন্নয়ন অতিরিক্ত সচিব মো ইরফান শরীফ, চট্টগ্রাম বিভাগীয় কমিশনার কামরুল হাসান, চট্টগ্রাম জেলা প্রশাসক মমিনুর রহমান, মীরসরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মিনহাজুর রহমান সহ বেজা কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
প্রশাসন সূত্রে জানা গেছে, সফরসূচির অংশ হিসেবে এরপর তিনি সীতাকু- উপজেলায় যান। সেখানে গুলিয়াখালী সমুদ্র সৈকতে প্রস্তাবিত পর্যটন এলাকা পরিদর্শন করেন। তিনি সন্ধ্যা ৬টায় চট্টগ্রাম নগরীতে পৌঁছাবেন এবং রাতযাপন করবেন।
তিনি পরীর পাহাড়ে থাকা বিভাগীয় কমিশনারের কার্যালয় ও জেলা প্রশাসকের কার্যালয়সহ নগর ও উপজেলার বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড পরিদর্শন করবেন। সফরের দ্বিতীয় দিন শুক্রবার সকাল সাড়ে আটটায় মুখ্য সচিব চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের বে-টার্মিনাল পরিদর্শন করবেন। তিনি বেলা ১১টায় উত্তর ও দক্ষিণ কাট্টলি মৌজায় মুক্তিযুদ্ধ স্মৃতিসৌধ ও জাদুঘরের জন্য প্রস্তাবিত স্থান পরিদর্শন করবেন। বেলা ১২টায় চট্টগ্রাম মুসলিম ইনস্টিটিউট সাংস্কৃতিক কমপ্লেক্সের নির্মাণকাজ পরিদর্শন করবেন।
শনিবার সকাল ১০টায় মুখ্য সচিব চান্দগাঁও এলাকাধীন বন্দর মৌজায় বিভাগীয় কমিশনারের কার্যালয়, জেলা প্রশাসকের কার্যালয়সহ সমন্বিত সরকারি অফিস ভবনের জন্য প্রস্তাবিত এলাকা পরিদর্শন করবেন। এরপর তিনি বেলা ১১টায় বিভাগীয় কমিশনারের কার্যালয়, বেলা ১২টায় জেলা প্রশাসকের কার্যালয় এবং বেলা সাড়ে ১২টায় চট্টগ্রাম জেলায় কর্মরত বিসিএস (প্রশাসন) ক্যাডারের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করবেন।
রোববার মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস চট্টগ্রাম থেকে কক্সবাজারের উদ্দেশে যাত্রা করবেন। পথে তিনি পটিয়া তার গ্রামের বাড়িতে যাত্রা বিরতি করবেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন