মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ১০ কার্তিক ১৪২৮, ১৮ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

৩ বছর পর মোদির বিমান চলাচলের অনুমতি পাকিস্তানের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০২১, ১২:০৭ এএম

তিন বছর পর অবশেষে দেশটির আকাশসীমা দিয়ে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে বহনকারী বিমান চলাচলের অনুমতি দিয়েছে পাকিস্তান। নিউইয়র্কে জাতিসংঘের সাধারণ পরিষদের ৭৬তম অধিবেশনে যোগ দেয়ার সুবিধার্থে এই অনুমতি দিল ইসলামাবাদ। অনুমতি পাওয়ার পর বুধবার মোদিকে বহনকারী এয়ার ইন্ডিয়ার একটি বিশেষ বিমান পাকিস্তানের আকাশ দিয়ে মার্কিন যুক্তরাষ্ট্রের দিকে উড়ে যায়।
খবরে বলা হয়েছে, মোদিকে বহনকারী বিমানকে পাকিস্তানের আকাশ দিয়ে চলাচলের যে অনুমতি চাওয়া হয়েছিল তাতে ইতিবাচক সাড়া দিয়েছে ইসলামাবাদ। তবে এ অনুমতি একবারের জন্য দেয়া হয়েছে নাকি গত তিন বছর ধরে যে নিষেধাজ্ঞা ছিল তা পুরোপুরি উঠিয়ে দেয়া হয়েছে তা জানানো হয়নি।
এর আগে গত তিন বছর ধরে পাকিস্তান সরকার দেশটির আকাশ দিয়ে ভারতের প্রেসিডেন্ট রামনাথ কোবিন্দ ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে বহনকারী বিমান চলাচলের অনুমতি দিতে অস্বীকৃতি জানিয়ে আসছিল। নিউ ইয়র্ক সফরে জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনে ভাষণ দেয়া ছাড়াও নরেন্দ্র মোদি বৃহস্পতিবার মার্কিন ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস ও আজ শুক্রবার প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে সাক্ষাৎ করবেন। সূত্র : এনডিটিভি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন