সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৩ রবিউস সানী ১৪৪৩ হিজরী

মহানগর

নিরাপদ খাদ্য নিশ্চিতকরণে আশ্রয়’র কর্মশালা

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০২১, ১২:০৬ এএম

ভোক্তা পর্যায়ে স্বাস্থ্যসম্মত ও নিরাপদ খাদ্য নিশ্চিতকরণের লক্ষ্যে রাজশাহীতে আশ্রয়-এসইপি’র কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। গতকাল আশ্রয়ের প্রধান কার্যালয়ের ট্রেনিং রুমে দিনব্যাপী এই কর্মশালা অনুষ্ঠিত হয়।

পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশনের অর্থায়নে উন্নয়ন সংস্থা আশ্রয়ের বাস্তবায়নাধীন সাস্টেইনেবল এন্টারপ্রাইজ প্রজেক্টের (এসইপি) আওতায় ৩০ জন পরিবেশবান্ধব মৎস্য উৎপাদনকারী ক্ষুদ্র উদ্যোক্তাদের জন্য ‘গুড অ্যাকুয়াকালচার প্রাকটসি ফর ইনাভাইরোমন্টোল সার্টিফিকেট’ শীর্ষক কর্মশালার আয়োজন করা হয়। কর্মশালায় উপস্থিত প্রশিক্ষনার্থীদের গুড এ্যাকুয়াকালচার প্র‌্যাক্টিসের উদ্দেশ্যসমূহ, ভোক্তার জন্য নিরাপদ ও মানসম্মত মাছ উৎপাদন পদ্ধতি, মানবদেহে রোগ সৃষ্টি করতে পারে এমন রোগজীবাণু দ্বারা মাছ যাতে সংক্রমিত না হয় তার ব্যবস্থা, ক্ষতিকর অ্যান্টিবায়োটিকের অপব্যবহার, মাছ চাষের শুরু থেকে আহরণ ও আহরণোত্তর পরিচর্যা পর্যন্ত উৎপাদিত মাছ যেন মানব স্বাস্থ্যরে জন্য ঝুঁকিপুর্ণ হতে না পারে ও মাছের বাজারজাতকরণ ব্যবস্থাসহ ইত্যাদি বিষয়গুলোর উপর প্রশিক্ষণ প্রদান করা হয়।

দিনব্যাপী কর্মশালাটি পরিচালনা করেন আশ্রয়-এসইপি প্রকল্পের এনভায়রনমেন্ট কর্মকর্তা মোহাম্মদ আরাফাত ইসলাম, ডকুমেন্টেশন কর্মকর্তা সৈয়দ তানভীর ইসলাম, টেকনিক্যাল কর্মকর্তা সাদ আহমদ। পরবর্তীতে উদ্যোক্তাদের বিভিন্ন প্রশ্ন উত্তরের পর্ব পরিচালনা করেন আশ্রয়-এসইপির ফোকাল পারসোন জনাব কে এম জি রব্বানী বসুনিয়া ও আশ্রয়-এসইপি প্রকল্পের প্রকল্প ব্যবস্থাপক মো. আনোয়ার হোসেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন