মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ২২ অগ্রহায়ণ ১৪২৮, ০২ জামাদিউল আউয়াল ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

দেশে প্রায় ৪ কোটি ডোজ টিকা প্রয়োগ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০২১, ৯:৩১ এএম | আপডেট : ৯:৫৮ এএম, ২৪ সেপ্টেম্বর, ২০২১

এ পর্যন্ত দেশে ৩ কোটি ৯৬ লাখ ৫১ হাজার ৫৬৯ ডোজ করোনা টিকার প্রয়োগ হয়েছে। প্রথম ডোজ টিকা নিয়েছেন ২ কোটি ৩৮ লাখ ৭০ হাজার ৩১৭ জন এবং দ্বিতীয় ডোজ টিকা নিয়েছেন ১ কোটি ৫৭ লাখ ৮১ হাজার ২৫২ জন।

এ পর্যন্ত প্রথম ডোজ টিকা গ্রহীতাদের মধ্যে পুরুষ ১ কোটি ৩৪ লাখ ৭ হাজার ১১২ জন আর নারী ১ কোটি ৪ লাখ ৬৩ হাজার ২০৫ জন। দ্বিতীয় ডোজ টিকা গ্রহীতাদের মধ্যে পুরুষ ৯০ লাখ ৮৫ হাজার ১৪৭ জন আর নারী ৬৬ লাখ ৯৬ হাজার ১০৫ জন।

এর মধ্যে অ্যাস্ট্রাজেনেকার টিকা কোভিশিল্ড প্রয়োগ হয়েছে ১ কোটি ২৫ লাখ ৩০ হাজার ৮৭০ ডোজ। ফাইজার-বায়োএনটেকের টিকা প্রয়োগ হয়েছে ১ লাখ ১৯ হাজার ২৭৭ ডোজ। চীনের সিনোফার্মের টিকা প্রয়োগ হয়েছে ২ কোটি ২০ লাখ ১০ হাজার ৫১৪ ডোজ। আর মডার্নার টিকা প্রয়োগ হয়েছে ৪৯ লাখ ৯০ হাজার ৯০৮ ডোজ।

স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক অধ্যাপক ডা. মিজানুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বৃহস্পতিবার রাতে এ সব তথ্য জানা গেছে।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, এদিন বিকেল সাড়ে ৫টা পর্যন্ত ৪ কোটি ৩৭ লাখ ২৫ হাজার ৪৩৪ জন করোনা টিকার জন্য নিবন্ধন করেছেন। এর মধ্যে জাতীয় পরিচয়পত্রের নম্বর দিয়ে ৪ কোটি ৩১ লাখ ১৯ হাজার ৪৮৫ জন এবং পাসপোর্ট নম্বর দিয়ে ৬ লাখ ৫ হাজার ৯৪৯ জন নিবন্ধন করেছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন