বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বস্তুনিষ্ঠ সাংবাদিকতা দেশকে এগিয়ে নিতে সাহায্য করে: খাদ্যমন্ত্রী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০২১, ২:১৫ পিএম

সাংবাদিকেরা জাতির বিবেক। সঠিক ও বস্তুনিষ্ঠ সাংবাদিকতা দেশকে এগিয়ে নিতে সাহায্য করে। সমাজ ও রাষ্ট্রের চোখ খুলে দেয় বলে মন্তব্য করেছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

আজ শুক্রবার (২৪ সেপ্টেম্বর) সকালে নওগাঁয় কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে প্রেস ইনস্টিটিউট অভ বাংলাদেশ- (পিআইবি) আয়োজিত ৩ দিনব্যাপী সাংবাদিকতায় অনুসন্ধানমূলক রিপোর্টিং প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, সাংবাদিকদের মধ্যে প্রতিযোগিতা থাকবে। সেটা হবে কে আগে তথ্য পাবে, কে আগে সংবাদ প্রকাশ করবে তা নিয়ে। উন্নয়নমূলক সংবাদ প্রচার তথা ব্রান্ডিং করে নওগাঁকে সামনে এগিয়ে নিতে সাংবাদিকগণ ভূমিকা রাখবেন বলে আশা প্রকাশ করেন তিনি।

সাধন চন্দ্র মজুমদার বলেন, করোনাকালে সাংবাদিকগণ সম্মূখযোদ্ধা হিসেবে কাজ করেছেন। মানুষকে স্বাস্থ্যবিধি মেনে চলতে উদ্বুদ্ধ করেছেন যা সত্যিকার অর্থে প্রশংসার দাবি রাখে।

মাদকের বিরুদ্ধে সরকার জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে উল্লেখ করে প্রশাসনের কর্মকর্তাদের উদ্দেশ্যে মন্ত্রী বলেন, 'মাদকের ব্যবসায়ী ও সেবীদের পক্ষে কেউ সুপারিশ করতে আসলে সেই মামলার চার্জশিটে সেই ব্যক্তির নাম ঢুকে দেবেন। তা সেই দলেরই লোক হোক না কেন।'

এ সময় জেলা প্রশাসক মো. হারুন-অর-রশীদ, পিআইবির পরিচালক (প্রশাসন) আফরাজুর রহমান, প্রশিক্ষক পারভীন সুলতানা, নওগাঁ কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ ওহিদুল ইসলাম এবং সাংবাদিক আনোয়ার হোসেন বক্তব্য রাখেন। পরে খাদ্য মন্ত্রী ৩৫ জন অংশগ্রহণকারী সাংবাদিকদের মাঝে সনদ তুলে দেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন