শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

আক্রোশ মেটানোর ব্যাপারে তালেবান সদস্যদের হুঁশিয়ারি দিলেন প্রতিরক্ষামন্ত্রী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০২১, ২:৫৩ পিএম

আফগানিস্তানে তালেবানের অন্তর্বর্তীকালীন সরকারের প্রতিরক্ষামন্ত্রী মোল্লা মোহাম্মদ ইয়াকুব বলেছেন, কোনো তালেবান সদস্য ব্যক্তিগত আক্রোশ মেটাতে কারো ওপর প্রতিশোধ নিতে পারবে না। এই ধরনের কোনো খবর কারো বিরুদ্ধে পাওয়া গেলে তার প্রতি কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। গতকাল বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) প্রকাশিত এক বিবৃতিতে এই হুঁশিয়ারি দেন তিনি।

মোল্লা মোহাম্মদ ইয়াকুব বলেন, সকল আফগান নাগরিককে তালেবানের পক্ষ থেকে ঘোষিত সাধারণ ক্ষমার আওতায় আনা হয়েছে। কাজেই কোনো তালেবান সদস্য ব্যক্তিগত আক্রোশ মেটাতে কারো ওপর প্রতিশোধ নিতে পারবে না।

এর আগে তালেবান দাবিদার ব্যক্তিদের পক্ষ থেকে আফগান নাগরিকদের ওপর নির্যাতনের খবর প্রকাশিত হওয়ার পরই অন্তর্বর্তীকালীন আফগান প্রতিরক্ষামন্ত্রী এ হুঁশিয়ারি উচ্চারণ করলেন।

একইসাথে বিবৃতিতে জানানো হয়, তালেবানের পক্ষ থেকে তাদের ভেতরে থাকা ‘অযোগ্য ব্যক্তিদের’ শনাক্ত করার জন্য একটি বিশেষ কমিশন গঠন করেছে। কেউ তালেবানের কেন্দ্রীয় নেতৃত্বের সিদ্ধান্তের বাইরে কোনো হঠকারী আচরণ করলে তাকে এই গোষ্ঠী থেকে বহিষ্কার করা হবে বলে ঘোষণা করা হয়েছে। গত ১৫ আগস্ট আফগানিস্তানের নিয়ন্ত্রণ গ্রহণ করে তালেবান।চলতি মাসের গোড়ার দিকে অন্তর্র্বতী সরকার গঠন করে এই গোষ্ঠী। সূত্র : পার্সটুডে

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
মোহাম্মদ দলিলুর রহমান ২৪ সেপ্টেম্বর, ২০২১, ৩:০১ পিএম says : 0
সাবাস তালেবান
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন