শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

মৃত্যু ৩১, শনাক্ত ৪.৫৪ শতাংশ

দেশে করোনাভাইরাস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ সেপ্টেম্বর, ২০২১, ১২:৫২ এএম

স্বাস্থ্য বিশেষজ্ঞদের পরামর্শে লকডাউনের সুফল পেতে শুরু করেছে বাংলাদেশ। অদৃশ্য ভাইরাসটিকে মৃত্যু এবং শনাক্ত সংখ্যাগত ভাবে কমে এসেছে। তবে প্রতিদিনের মৃত্যু ও শনাক্ত ওঠানামা করছে। দেশে গত ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত ও মৃত্যু বেড়েছে। তবে কমেছে দৈনিক শনাক্তের হার।

গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৩১ জন, যা গত বৃহস্পতিবার ছিল ২৪ জন। গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন এক হাজার ২৩৩ জন। গত বৃহস্পতিবার এক হাজার ১৪৪ জন শনাক্তের তথ্য জানিয়েছিল স্বাস্থ্য অধিদফতর। তবে গত ২৪ ঘণ্টায় করোনায় রোগী শনাক্তের হার আগের দিনের তুলনায় কমেছে।

গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৪ দশমিক ৫৪ শতাংশ, আগের দিন শনাক্তের হার ছিল ৪ দশমিক ৬১ শতাংশ। আর গতকালের শনাক্তের হার নিয়ে টানা চতুর্থ দিনের মতো দৈনিক শনাক্তের হার ৫ শতাংশের নিচে। স্বাস্থ্য অধিদফতরের দেয়া করোনা বিষয়ক তথ্য বিশ্লেষণ করে এই চিত্র পাওয়া যায়।
গতকাল শুক্রবার স্বাস্থ্য অধিদফতরের করোনা বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় করোনায় মারা যাওয়া ৩১ জনকে নিয়ে দেশে সরকারি হিসাবে এ পর্যন্ত মারা গেলেন ২৭ হাজার ৩৬৮ জন। এক হাজার ২৩৩ জনকে নিয়ে এ পর্যন্ত শনাক্ত হলেন ১৫ লাখ ৪৯ হাজার ৫৫৩ জন। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন এক হাজার ৪১৩ জন। তাদের নিয়ে দেশে করোনা থেকে সুস্থ হলেন মোট ১৫ লাখ ৯ হাজার ২০২ জন।

দেশে এখন পর্যন্ত করোনা রোগী শনাক্তের হার ১৬ দশমিক ১৮ শতাংশ। ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৪০ শতাংশ এবং মৃত্যুহার এক দশমিক ৭৭ শতাংশ।
গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়া ৩১ জনের মধ্যে পুরুষ ১৮ জন আর নারী ১৩ জন। দেশে এখন পর্যন্ত করোনায় মোট পুরুষ মারা গেলেন ১৭ হাজার ৫৮৪ জন এবং নারী ৯ হাজার ৭৮৪ জন।
মারা যাওয়া ৩১ জনের মধ্যে ঢাকা বিভাগে ১৬, চট্টগ্রাম বিভাগে ৮, রাজশাহী ও রংপুর বিভাগে ২ জন করে এবং খুলনা, সিলেট ও ময়মনসিংহ বিভাগে একজন করে। তবে বরিশাল বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনায় কেউ মারা যাননি। স্বাস্থ্য অধিদফতর জানাচ্ছে, ৩১ জনের মধ্যে সরকারি হাসপাতালে ২৬ জন এবং বেসরকারি হাসপাতালে ৫ জন মারা গেছেন।

গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ২৭ হাজার ৫৫৭টি, আর নমুনা পরীক্ষা করা হয়েছে ২৭ হাজার ১৪১টি। দেশে এখন পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ৯৫ লাখ ৭৯ হাজার ১১১টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা করা হয়েছে ৭০ লাখ ৬৫ হাজার ৫০৯টি এবং বেসরকারি ব্যবস্থাপনায় ২৫ লাখ ১৩ হাজার ৬০২টি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন