মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ১০ কার্তিক ১৪২৮, ১৮ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

মহানগর

১৮ মাস বন্ধ থাকার পর রোববার খুলছে ঢাবির গ্রন্থাগার

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৫ সেপ্টেম্বর, ২০২১, ১০:২৫ এএম

দীর্ঘ ১৮ মাস বন্ধ থাকার পর আগামীকাল রোববার ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার, বিজ্ঞান গ্রন্থাগার ও বিভাগীয়/ইনস্টিটিউটের সেমিনার লাইব্রেরিগুলো খুলে দেওয়া হচ্ছে। এছাড়া শিক্ষার্থীদের বরণ করে নিতে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে গ্রন্থাগার কর্তৃপক্ষ।

২০২০ সালের মার্চ মাসে দেশে করোনার সংক্রমণ শুরু হলে অন্যান্য শিক্ষাপ্রতিষ্ঠানের মতো বন্ধ ঘোষণা করা হয় ঢাকা বিশ্ববিদ্যালয়। এরপর বিশ্ববিদ্যালয় অনলাইনে শ্রেণি কার্যক্রম শুরু করায় শিক্ষার্থীরা দীর্ঘ সময় গ্রন্থাগারগুলো ব্যবহার করার সুযোগ পাননি।

সর্বশেষ ১৮ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম সিন্ডিকেটে স্নাতক শেষ বর্ষ ও স্নাতকোত্তর শিক্ষার্থীদের জন্য ২৬ সেপ্টেম্বর থেকে বিশ্ববিদ্যালয়ের গ্রন্থাগারগুলো খুলে দেওয়ার সিদ্ধান্ত হয়।

এতে যেসব শিক্ষার্থী অন্তত কোভিড ১৯-এর প্রথম ডোজ টিকা নিয়েছেন, তারা স্বাস্থ্যবিধি এবং এসওপি অনুসরণ করে টিকা গ্রহণের কার্ড/সনদ এবং বিশ্ববিদ্যালয়ের বৈধ পরিচয়পত্র সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে দেখিয়ে কন্দ্রীয় গ্রন্থাগার, বিজ্ঞান গ্রন্থাগার ও বিভাগীয়/ইনস্টিটিউটের সেমিনার লাইব্রেরিগুলো ব্যবহার করতে পারবেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন