শুক্রবার, ২৯ অক্টোবর ২০২১, ১৩ কার্তিক ১৪২৮, ২১ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

খেলাধুলা

অ্যান্থনি জসুয়ার শক্তি দুই ঘন্টা ঘুম

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৫ সেপ্টেম্বর, ২০২১, ১২:০০ পিএম

কুরবত পুলভকে হারানোর পর এখন ব্রিটিশ বক্সার অ্যান্থনি জসুয়ার নজর বক্সিং রিংয়ে অপরাজিত থাকা ইউক্রেনের বক্সার আলেক্সান্ডার ওসেকের দিকে।

আজ টটেনহ্যাম হস্পার্সের স্টেডিয়ামে হেভিওয়েট চ্যাম্পিয়নশিপে ইউক্রেনের সেরা বক্সারের বিপক্ষে এ লড়াইয়ে খেলতে নামবেন তিনি।

এ ম্যাচটির আগে অ্যান্থনি জসুয়ার ফিজিও রব মেডেন জানিয়েছেন ছয় ফুট ছয় ইঞ্চির জসুয়া কিভাবে বিগ ম্যাচের জন্য নিজেকে প্রস্তুত করেন। ২০১৩ সাল থেকে জসুয়ার ফিজিও হিসেবে কাজ করছেন তিনি। এ ব্যাপরে ডেইলি মেইলের সঙ্গে তিনি বলেন, 'জসুয়ার বক্সিং পারফরমেন্সের চারটি পিলার রয়েছে। সেগুলো হলো তার বক্সিং ও মানসিক প্রস্তুতি, পুষ্টিকর খাদ্য, শারীরিক প্রস্তুতি আর ঘুম ও আরাম।'

রব মেডেন জসুয়ার প্রস্তুতি, খাদ্যাভাস সবকিছুর বিষয়ে বলেছেন। তবে তিনি বলেছেন ব্রিটিশ এ বক্সার কোন ম্যাচের আগে, যে জিনিসটিকে সবচেয়ে বেশি গুরুত্ব দেন, সেটি হলো ঘুম। এ ব্যাপারে ফিজিও মেডেন বলেন, 'আমরা যেটি নিশ্চিত করি সেটি হলো তার রুম সাউন্ড প্রুফ (শব্দ প্রতিরোধক) হবে। সবচেয়ে ভালো বিছানার ব্যবস্থা করার চেস্টা করি। কম তাপমাত্রা ও রুম যেন অন্ধকার থাকে সেটির দিকে নজর দেই। মানে তার রুমটিকে একটি ঠান্ডা গুহায় পরিণত করি। আর এটি তার সাফল্যের ক্ষেত্রে অনেক বেশি গুরুত্বপূর্ণ।'

তিনি আরো বলেন, 'ম্যাচের দিনটিতে সে দুই ঘন্টা ঘুমায়। আর রিংয়ে যাওয়ার কয়েক ঘন্টা আগে ক্যাফেইন গ্রহণ করেন নিজেকে উজ্জীবিত করার জন্য।
এদিকে ইউক্রেনের অ্যান্থনি এখন পর্যন্ত ১৮টি পেশাদার ম্যাচ খেলেছেন। হারেননি একটিতেও। এর মধ্যে প্রতিপক্ষকে নক আউট করে দিয়েছেন ১৩ বার। বক্সিং রিংয়ে যে হারের স্বাদ পেতে হয় এটিও যেন ভুলে গেছেন তিনি। তবে এবার আলেক্সান্ডারকে হারের স্বাদ দিতে রিংয়ে নামছেন জসুয়া। এই মিশনে তিনি কতটা সফল হবেন এটি দেখা যাবে আজ।

অপরদিকে অ্যান্থনি জসুয়া ম্যাচ খেলেছেন ২৪টি। এর মধ্যে ২২ বারই নক আউটের মাধ্যমে প্রতিপক্ষ খেলোয়াড়কে হারিয়ে দিয়েছেন তিনি।
আলেক্সান্ডার কখনো কোন পেশাদার বক্সিং ম্যাচে না হারলেও এবার জসুয়ার বিপক্ষে তিনি অপরাজিত থাকার তকমা টিকিয়ে রাখতে পারবেন কি না এ নিয়ে আছে সন্দেহ। এ দুজনের মধ্যে সেরা হিসেবে ধরা হচ্ছে জসুয়াকেই।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন