শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৬ কার্তিক ১৪২৮, ১৪ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

এক ইলিশের দাম ৪৩০০ টাকা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৫ সেপ্টেম্বর, ২০২১, ১২:৩৭ পিএম

ভোলার মেঘনা নদীতে জেলেদের জালে ধরা পড়েছে ২ কেজি ৯০০ গ্রাম ওজনের একটি ইলিশ মাছ। মাছটি ঘাটে তুলতেই এক নজর দেখতে ভিড় জমাচ্ছেন ক্রেতা ও বিক্রতারা।

জানা যায়, শুক্রবার (২৪ সেপ্টেম্বর) রাতে ভোলার মেঘনা নদীতে ধনিয়া তুলাতুলি মাছঘাট এলাকার জেলে করিম মাঝির জালে ছোট ও মাঝারি ইলিশের সঙ্গে এ মাছটিও ধরা পড়ে।

শনিবার সকালে ধনিয়া তুলাতুলি মাছঘাটে নান্নু চেয়ারম্যানের আড়তে মাছটি নিলামে তোলা হয়। মাছ ব্যবসায়ী মো. আলামিন সর্বোচ্চ ৪ হাজার ৩০০ টাকায় মাছটি কিনে নেন।

করিম মাঝি বলেন, রাতে মেঘনা নদীতে মাছ শিকারের জন্য জাল ফেলেন। এর পরপরই শুরু হয় বৃষ্টি। জাল তোলার সময় ছোট ও মাঝারি আকারের ১৭টি ইলিশের সঙ্গে এই বড় ইলিশ ধরা পড়ে। বড় ইলিশটি ৪ হাজার ৩০০ টাকা এবং বাকিগুলো ৯ হাজার টাকায় বিক্রি করা হয়।

মাছ ব্যবসায়ী মো. আলামিন বলেন, মৌসুমে শুরুর দিকে নদীতে কোনো ইলিশ ছিল না। বড় ইলিশ তো দূরের কথা। গত ৪-৫ দিন নদীতে মোটামুটি ইলিশের দেখা মিলছে। এই কয়েক দিনের মধ্যে এটাই সবচেয়ে বড় ইলিশ। মাছটি সর্বোচ্চ দামে কিনেছি। মাছটি ঢাকায় বিক্রি করা হবে।

তুলাতুলি মাছঘাটে মাছ কিনতে আসা সাধারণ ক্রেতা আদিল হোসেন তপু বলেন, মৌসুমে এই প্রথম এত বড় ইলিশ দেখলাম। এ বছর আগে এত বড় মাছ দেখা হয়নি। মাছ বড়। তাই দামও চড়া।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন