মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ১০ কার্তিক ১৪২৮, ১৮ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

খেলাধুলা

স্থগিত টেস্টের সূচি ঠিক করেছে ইংল্যান্ড-ভারত, কিন্তু ঝামেলা মিটেনি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৫ সেপ্টেম্বর, ২০২১, ১০:৩১ পিএম

ভারতীয় শিবিরে করোনা হানা দেয়ায় এই সেপ্টেম্বর মাসে পাঁচ ম্যাচ সিরিজের পঞ্চম ম্যাচটি স্থগিত হয়ে যায়। এ মাসের দ্বিতীয় সপ্তাহে ম্যানচেস্টারে হওয়ার কথা ছিল ম্যাচটি। সিরিজটিতে ২-১ ব্যবধানে এগিয়ে আছে ভারত।

স্থগিত হওয়া ম্যাচটির নতুন সূচি ঠিক করেছে দুই বোর্ড। ২০২২ সালের জুলাই মাসে ফের ইংল্যান্ড সফরে যাবে ম্যান ইন ব্লুরা। আগে থেকেই ঠিক করা ছিল ২০২২ সালে তিনটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে ভারত ও ইংল্যান্ড। এখন এ সফরেই হবে টেস্ট ম্যাচটি।

সিরিজের সূচি ঠিক হলেও একটি ঝামেলা এখনো বেঁধে আছে। সেটি হলো এ ম্যাচটিকে ইংল্যান্ড বোর্ড স্থগিত হওয়া সিরিজের ম্যাচ হিসেবে ধরতে চায় না। এখন তারা এ একটি ম্যাচটিকেই সিরিজ হিসেবে ধরতে চায়। এটি করলে ভারতের আর সিরিজ জেতা হবে না। ভারত ম্যাচটি স্থগিত হওয়ার আগে সিরিজে এগিয়ে থাকলেও, তারাই যেহেতু ম্যাচটি বাতিল করতে বলেছিল ফলে ভারতকে সিরিজজয়ী হিসেবে ধরা হচ্ছে না।

এখন ভারতীয় বোর্ড চাইছে ২০২২ সালের জুলাইয়ে হতে যাওয়া ম্যাচটিকে এই সিরিজের অংশ হিসেবে ধরতে। কারণ এতে করে ম্যাচটি ড্র হলে বা কোহলিরা জিতলে ২০০৭ সালের পর ইংল্যান্ডের মাটিতে তারা প্রথমবারের মতো টেস্ট সিরিজ জয়ের স্বাদ পাবে। ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রধান সৌরভ গাঙ্গুলী অবশ্য বিষয়টি নিয়ে কাজ করে যাচ্ছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন