শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

‘সরকার কারুশিল্পের উন্নয়নে কাজ করে যাচ্ছে’

নারায়ণগঞ্জ জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৭ সেপ্টেম্বর, ২০২১, ১২:০০ এএম

সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ বলেছেন, আওয়ামী লীগ সরকার কারুশিল্পের উন্নয়নে কাজ করে যাচ্ছে। বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনে কারুপণ্যের বিপণন প্রসারের লক্ষ্যে ফাউন্ডেশন চত্বরে ৪৮টি কারুশিল্প দোকান বরাদ্দ দেয়া হয়েছে।
গতকাল রোববার নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের জাদুঘর ভবন সম্প্রসারণ এবং অন্যান্য অবকাঠামো নির্মাণ উন্নয়ন প্রকল্পের ভিত্তি প্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রতিমন্ত্রী এসব কথা বলেন। প্রতিমন্ত্রী বলেন, কারুশিল্পের উন্নয়নের ফলে দর্শনার্থীর সংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে দর্শনার্থীর সংখ্যা আরো বৃদ্ধি পাবে। বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের জাদুঘর ভবন সম্প্রসারণ এবং অন্যান্য অবকাঠামো নির্মাণ উন্নয়ন প্রকল্পটির ভৌত নির্মাণকাজ গত ১০ এগ্রিল থেকে শুরু হয়েছে। এ প্রকল্পে ১৪৭ কোটি ২৬ লাখ আট হাজার টাকা ব্যয়ে নির্মাণ করা হচ্ছে। প্রকল্পের মধ্যে রয়েছে, জাদুঘর ভবন, অডিটরিয়াম ভবন (মাল্টিমিডিয়া হল), লোকজ রেস্তোরাঁ-কাম-স্যুভেনির সপ, বাংলো (রেস্ট হাউজ), লেক খনন ও লেকের পাড় সুরক্ষা ইত্যাদি। ইতোমধ্যে গণপূর্ত অধিদফতর ২৩টি ভৌত নির্মাণ কাজের জন্য ৮৯ কোটি ১৭ লাখ ২৩ হাজার ২২৯ টাকার দরপত্র অনুমোদন করেছে।

এদিকে সয়েল টেস্ট, পাঁচটি টেস্ট পাইল বোরিং এবং সাত শ’টি সার্ভিস পাইল নির্মাণ, নির্মাণ এলাকায় সাইট অফিস তৈরি ও সার্ভিস রাস্তা তৈরিসহ ইত্যাদি কাজ সম্পন্ন হয়েছে। এ প্রল্পের সব কাজ আগামী ৩১ ডিসেম্বর ২০২২ মধ্যে শেষ হওয়া কথা রয়েছে।


এসময় উপস্থিত ছিলেনস স্থানীয় সাংসদ লিয়াকত হোসেন খোকা, উন্নয়ন প্রকল্পের পরিচালক অসীম কুমার দে, সোনারগাঁও উপজেলা পরিষদের নব নির্বাচিত চেয়ারম্যান অ্যাডভোকেট সামসুল ইসলাম ভূঁইয়া, ফাউন্ডেশনের পরিচালক ড. আহমেদ উল্লাহ ও সোনারগাঁও উপজেলা নির্বাহী অফিসার মো.আতিকুল ইসলাম।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন