শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

রোনালদোর সাবেক সতীর্থ এখন দুধ বিক্রেতা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৮ সেপ্টেম্বর, ২০২১, ১১:৩০ এএম

ফুটবলে টাকার ছড়াছড়ি। শুধুমাত্র ফুটবল খেলে অনেক খেলোয়াড় ছোট থেকে বড় হয়েছেন। অনেকে কোটি কোটি টাকার মালিক হয়েছেন। এ রকম উদাহরণ আছে ভুরু ভুরি।

তবে সবার ক্ষেত্রে গল্পটা এমন হয় না। এমনকি ফুটবল খেলে প্রতিষ্ঠিত হওয়ার সুযোগ পেয়েও। তাদেরই একজন রিকার্ড ইকার্সলি। যিনি বিশ্বের সেরা ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনালদোর সতীর্থ ছিলেন। ২০০৯ সালে ম্যানইউতে অভিষেক হওয়ার পর রোনালদোর সঙ্গে খেলেন তিনি। এর আগে তিনি ছিলেন ক্লাবটির অ্যাকাডেমিতে। সেখানে নিয়মিত রোনালদোর সঙ্গে অনুশীলন করতেন এরিক।

২০০৯ সালে তার পেশাদার ফুটবলে তার অভিষেক হলেও ২০১৫ সালেই তিনি ফুটবল ছেড়ে দেন। নিজের ক্যারিয়ারের শেষ ম্যাচটি তিনি খেলেন ওল্ডহ্যামের হয়ে। যে ক্লাবটি ছিল আর্থিক সংকটে জর্জরিত।

'ওল্ডহ্যামের কোন টাকাও ছিল না, আশাও ছিল না। একদিন একটি বিয়ের অনুষ্ঠান থেকে ফিরছিলাম, সঙ্গে ছিল আমাদের সদ্যই জন্ম নেয়া সন্তান। তখন আমি আমার স্ত্রীকে বলি, আমি ফুটবল ছেড়ে দিতে চাই।' বলেন এরিক।

'রোনালদো জুভেন্টাসে ফেরার পর, তার কথা আমি ভাবছি। আগের বার যখন সে ম্যানইউতে ছিল, তখন আমিও ছিলাম, আমি তার সঙ্গে অনুশীলন করতাম। কিন্তু এখন আমি একজন ডেইরিম্যান, যে দুধ বিক্রি করে।'

তবে ফুটবল ছেড়ে না কি ভালোই করেছেন তিনি। কারণ এখন ব্যবসা করে ভালোই টাকা আয় করছেন। ছোট একটি বাড়ি কিনেছেন। আবার নিজের প্রতিষ্ঠানে ২০ জন লোকের কর্মসংস্থান করেছেন বলে জানান এরিক।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন