বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

নিহত জেএমবি সদস্য আকাশ চার্জশীটভুক্ত আসামি

প্রকাশের সময় : ১০ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

সিরাজগঞ্জ থেকে সৈয়দ শামীম শিরাজী : গাজীপুরের পাতারটেকে পুলিশি অভিযানে নিহত জেএমবি সদস্য ফরিদুল ইসলাম আকাশ সিরাজগঞ্জের চার্জশীটভুক্ত আসামী ছিলেন। সিরাজগঞ্জের উল্লাপাড়ায় ২০১৫ সালের অক্টোবর মাসে সন্ত্রাস দমন ও জঙ্গি কর্মকা-ের মামলার অন্যতম আসামী আকাশ। ওই মামলায় আদালতে তার বিরুদ্ধে চার্জশীট দেয়া হয়েছে। দীর্ঘদিন ধরেই ফরিদুল ইসলাম আকাশকে খুঁজছিল পুলিশ। পুলিশের চালানো কয়েক দফা অপারেশনে বারবার অল্পের জন্য রক্ষা পায় সে। এরপর থেকে আকাশ আর এ অঞ্চলে ফিরে আসেননি।
অবশেষে গত শনিবার গাজীপুরের নোয়াগাঁও এলাকার পাতারটেকে পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনার ক্রাইম (সিটিটিসি) অভিযানে অন্যান্য ৬ জনের সাথে নিহত হন আকাশ। নিহত আকাশকে নব্য জেএমবির সামরিক কমান্ডার বলে জানিয়েছে পুলিশ।
এর আগে গত ৫ সেপ্টেম্বর সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার বরইতলী গ্রামে অভিযান চালিয়ে আকাশের মা, দুবোনসহ আরও একজনকে আটক করে পুলিশ। তারা জেএমবির আত্মঘাতী স্কোয়াডের সদস্য বলেও দাবী করে গোয়েন্দারা। এ মামলায়ও একই পরিবারের সদস্য আকাশ পলাতক আসামী ছিলেন।
আটকরা হলেন, আকাশের মা ফুলেরা খাতুন (৪৫), দুই বোন সাকিলা খাতুন (১৮), সালমা খাতুনকে (১৬) ও একই গ্রামের রফিকুল ইসলামের স্ত্রী রাজিয়া বেগম (৩৫)। তবে এ ঘটনার পর থেকে আকাশের বাবা আবু সাঈদ পলাতক।
সিরাজগঞ্জ গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা ওহেদুজ্জামান এসব তথ্য নিশ্চিত করে জানান, ধারণা করা হচ্ছে নিহত আকাশই সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার বরইতলী গ্রামের ওয়ান্টেন্ড জেএমবি নেতা ফরিদুল ইসলাম আকাশ। তবে অফিসিয়ালি এ ব্যাপারে কোন তথ্য পান নি বলে জানান তিনি।
স্থানীয় সূত্রে জানা যায়, কাজিপুর উপজেলার গান্ধাইল ইউনিয়নের বরইতলী গ্রামের আবু সাঈদের ছেলে ফরিদুল ইসলাম আকাশ (২৫) ২০১৫ সালে সিরাজগঞ্জের পলিটেকনিক ইনস্টিটিউট থেকে কম্পিউটার সায়েন্সে ডিপ্লোমা করেন।
পুলিশ সুপার মিরাজ উদ্দিন আহম্মেদ জানান, সিরাজগঞ্জের কাজিপুরে ফরিদুল ইসলাম নামের এক শীর্ষ জেএমবি নেতা দীর্ঘদিন ধরেই পলাতক রয়েছে। তার মা ও দুবোনকে আটক করা হয়েছে। এরা জেএমবির আত্মঘাতি স্কোয়াডের সদস্য বলে প্রাথমিকভাবে জানা গেছে। মূলত ফরিদুলের প্ররোচনায় তার দু’বোন ও মাসহ প্রতিবেশীরা জেএমবি কর্মকা-ে জড়িয়ে পড়েন। তার পুরো পরিবার এখন জেএমবির সঙ্গে যুক্ত।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন