বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

পরিবার পরিকল্পনা অধিদফতরে প্রধানমন্ত্রীর জন্মদিন পালন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ সেপ্টেম্বর, ২০২১, ৮:১৫ পিএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে পরিবার পরিকল্পনা অধিদফতরের উদ্যোগে কেক কাটা ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে পরিবার পরিকল্পনা অধিদফতরের প্রধান কার্যালয়ে কেক কাটা হয়। এসময় শেখ হাসিনার দীর্ঘায়ু ও সুস্বাস্থ্য কামনায় দোয়া করেন অধিদফতরের কর্মকর্তা ও কর্মচারীরা।

পরিবার পরিকল্পনা অধিদফতরের মহাপরিচালক সাহান আরা বানু ছাড়াও অধিদফতরের সব পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন। জন্মদিনের অনুষ্ঠানে অধিদফতরের পরিচালক (প্রশাসন) মো. হেমায়েৎ হুসেন অতিথিদের ধন্যবাদ জানিয়ে বক্তব্য রাখেন।

পরিবার পরিকল্পনা অধিদফতরের মহাপরিচালক সাহান আরা বানু বলেন, বাংলাদেশ আজ বিশ্বে উন্নয়নের রোল মডেল। শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। শেখ হাসিনার নেতৃত্বে স্থায়ী অর্থনৈতিক প্রবৃদ্ধি, খাদ্যে স্বনির্ভরতা, নারীর ক্ষমতায়ন, কৃষি, শিক্ষা, স্বাস্থ্য, গ্রামীণ অবকাঠামো, যোগাযোগ, জ্বালানি ও বিদ্যুৎ, বাণিজ্য, আইসিটি ও এসএমই খাতে এসেছে ব্যাপক সাফল্য।

সাহান আরা বানু বলেন, রোহিঙ্গা শরণার্থীদের আশ্রয় দিয়ে প্রধানমন্ত্রী বিশ্বব্যাপী ‘মাদার অব হিউমিনিটি’ উপাধি পেয়েছেন। জাতিসংঘের সাসটেইনেবল ডেভেলপমেন্ট সল্যুশনস নেটওয়ার্ক (এসডিএসএন) দারিদ্র্য দূরীকরণ, পৃথিবীর সুরক্ষা ও সবার জন্যে শান্তি-সমৃদ্ধি নিশ্চিত করতে উদ্যোগ গ্রহণের সার্বজনীন আহ্বানে সাড়া দিয়ে দেশকে সঠিক পথে অগ্রসরের জন্য তাকে ‘এসডিজি অগ্রগতি পুরস্কার’ দেয়া হয়েছে। যা তিনি বাংলাদেশের জনগণকে উৎসর্গ করেছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন