বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৪ কার্তিক ১৪২৮, ১২ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

মহানগর

‘সমৃদ্ধ বাংলাদেশের রূপকার প্রধানমন্ত্রী শেখ হাসিনা’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ সেপ্টেম্বর, ২০২১, ১২:০১ এএম

মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা বলেছেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজে স্বপ্ন দেখেন, অন্যকে স্বপ্ন দেখান ও সেই স্বপ্ন বাস্তবায়ন করেন। সাহসী ও দুরদর্শী প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু, মেট্রোরেল ও কর্ণফুলী মেগা প্রকল্প বাস্তবায়ন করে প্রমাণ করেছেন বঙ্গবন্ধুর বিখ্যাত উক্তি, আমাদের দাবায়ে রাখতে পারবা না। তিনি জাতির স্বপ্ন পূরণ ও উন্নত সমৃদ্ধ বাংলাদেশের রূপকার।

গতকাল মঙ্গলবার রাজধানীর বেইলি রোডে জাতীয় মহিলা সংস্থার বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব অডিটোরিয়ামে ‘এসডিজি অগ্রগতি পুরস্কারে ভূষিত: মুকুট মনি প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র ৭৫ তম জন্মদিন উদযাপন উপলক্ষে আলোচনা অনুষ্ঠানে তিনি একথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশের চার বার ও বিশ্বের দীর্ঘসময়ের নারী প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্বে নারী সরকার প্রধান ও রাষ্ট্র প্রধানদের মধ্যে আইকন।

যার নেতৃত্বে বাংলাদেশ আজ নারীর ক্ষমতায়নে বিশ্বে রোল মডেল। ফজিলাতুন নেসা ইন্দিরা বলেন, বিশ্বে দরিদ্র্য, ক্ষুধার্ত, ভুবুক্ষ ও প্রাকৃতিক দুর্যোগের দেশ হিসেবে পরিচিত ছিল বাংলাদেশের। প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাদুকরী নেতৃত্বে দারিদ্র্য হ্রাস, কর্মসংস্থান সৃষ্টি ও অবকাঠামো উন্নয়নের মাধ্যমে বাংলাদেশ উন্নয়নশীল দেশে পরিণত হয়েছে। ইনশাআল্লাহ ২০৪১ সালের আগেই উন্নত- সমৃদ্ধ দেশে পরিণত হবে।

জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান চেমন আরা তৈয়বের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মন্ত্রণালয়ের সচিব মো, সায়েদুল ইসলাম, মহিলা বিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক রাম চন্দ্র দাস, অতিরিক্ত সচিব মো. মহিউদ্দীন আহমেদ, অতিরিক্ত সচিব মোহাম্মদ মুহিবুজ্জামান, জাতীয় মহিলা সংস্থার নির্বাহী পরিচালক সাকিউন নাহার বেগম।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন