বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৪ কার্তিক ১৪২৮, ১২ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

মহানগর

ওয়েল্ডিং ট্রেনিং দেবে উত্তরণ প্রকল্প

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ সেপ্টেম্বর, ২০২১, ১২:০১ এএম

তরুণ প্রজন্মকে দক্ষ জনগোষ্ঠি হিসেবে তৈরির লক্ষ্যে খুলনা শিপইয়ার্ডের সঙ্গে চুক্তিপত্র স্বাক্ষর করেছে শেভরনের অর্থায়নে সুইস কন্টাক্টের উত্তরণ প্রকল্প। গত সোমবার রাজধানীর ওয়েস্টিন ঢাকা হোটেলে এই চুক্তি স্বাক্ষরিত হয়। চুক্তিপত্রের আওতায় উত্তরণ প্রকল্প বাংলাদেশে প্রথমবারের মতো আন্তর্জাতিক মানের ওয়েল্ডিং ট্রেনিং শুরু করবে। উত্তরণের তিনটি লক্ষ্যের একটি হলো- সরকারি একটি ট্রেনিং প্রতিষ্ঠানকে আধুনিকায়নের মাধ্যমে বাংলাদেশে প্রথমবারের মতো আন্তর্জাতিক পর্যায়ের আধুনিক ওয়েল্ডিং ট্রেনিং শুরু করা।
উত্তরণ প্রকল্প খুলনা শিপইয়ার্ডের অধীনে পরিচালিত টেকনিক্যাল ট্রেনিং সেন্টার আধুনিকীকরনের মাধ্যমে তরুণদের জন্যে আন্তর্জাতিক মানসম্পন্ন এই ওয়েল্ডিং প্রশিক্ষণ শুরু করবে। অনুষ্ঠানে শেভরন বাংলাদেশ-এর প্রেসিডেন্ট এরিক এম ওয়াকার বলেন, দুই প্রতিষ্ঠানের দক্ষতা, কারিগরি তত্ত্বাবধান ও সাংগঠনিক ক্ষমতা এই আয়োজনের মূলভিত্তিকে আরো সমৃদ্ধ করতে সক্ষম হবে।

খুলনা শিপইয়ার্ডের এমডি কমোডোর এম জাকিরুল ইসলাম (ই) বলেন, আমাদের প্রচুর জনবল থাকলেও দক্ষ জনবলের অভাব রয়েছে। জনবলকে দক্ষ করে গড়ে তুললে দেশের অর্থনীতিতে তারা ভূমিকা রাখতে সক্ষম হবে। পেট্রোবাংলার ডিরেক্টর মোহাম্মদ শাহিনুর ইসলাম বলেন, শেভরন বাংলাদেশ পার্টনারশিপ ইনিশিয়েটিভের (বিপিআই) মাধ্যমে যে কাজগুলো করছে তা বাংলাদেশের আর্থ-সামাজিক অবস্থার উন্নতির ক্ষেত্রে অনেক অবদান রাখছে। সুইসকন্টাক্ট বাংলাদেশ-এর কান্ট্রি ডাইরেক্টর মুজিবুল হাসান বলেন, প্রাইভেট সেক্টরের অর্থায়নে এবং এনজিও সেক্টর বাস্তবায়নকৃত একটি উন্নয়ন প্রকল্প সরকারের সঙ্গে অংশীদারিত্বের মাধ্যমে দেশে প্রথমবারের মতো আন্তর্জাতিক মানের ট্রেনিং শুরু করতে যাচ্ছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন