বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৪ কার্তিক ১৪২৮, ১২ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

মহানগর

চোখের পানিতে অপুকে বিদায় জানালেন সহপাঠীরা

বিশ্ববিদ্যালয় রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ সেপ্টেম্বর, ২০২১, ১২:০১ এএম

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রাক্তন ছাত্র মাসুদ আল মাহাদী অপুকে চোখের পানিতে বিদায় জানালেন বিভাগের সহপাঠীরা। গতকাল মঙ্গলবার বেলা ১২টায় অপুর লাশ বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে জানাযার জন্য আনা হয়। জানাযার আগে শেষবারের মতো প্রিয় সহপাঠীকে দেখার সুযোগ করে দেয়া হয়। এসময় অনেকেই কান্নায় ভেঙে পড়েন। পরে জানাযা শেষে তার লাশ নিজ গ্রাম ফিরোজপুরে নিয়ে যাওয়া হয়। গত সোমবার বেলা ২টার সময় চানখারপুল নাজিমুদ্দিন রোডের স্বপ্নবিল্ডিংয়ের ৮ তলায় ফ্যানে ঝুলে আত্মহত্যা করে ঢাবির এই শিক্ষার্থী। তিনি বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ২০১২-২০১৩ সেশনের শিক্ষার্থী ছিলেন। ২০১৭ সালে তার মাস্টার্স শেষ হয়।

মাস্টার্স শেষ করার পর অপু কিছুদিন সাংবাদিকতাও করেন। পরবর্তীতে বিসিএসের প্রস্তুতির জন্য গত দুই বছর ধরে পড়াশুনা করছিলেন। সর্বশেষ ৪১তম বিসিএসে প্রিলিতে উত্তীর্ণ হয়ে রিটেনের জন্য প্রস্তুতি নিচ্ছিলেন আর এরই মাঝে হঠাৎ আত্মহত্যা করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের মেধাবী এ শিক্ষার্থী।

এখনো পর্যন্ত আত্মহত্যার কোন কারণ জানা না গেলেও অপুর বন্ধু আবু সাইদ জানান, বেশকয়েকদিন যাবৎ ওকে দেখেছি করোনা মহামারী ও দেশের সার্বিক অবস্থা নিয়ে বেশ চিন্তিত থাকতো। আবার আর্থিক সংকটেও ছিল বলে মনে হয়েছে। পারিবারিক চিন্তা, পড়াশোনা ও সামনে চাকরি পরীক্ষা এসব চিন্তায় হয়তো এমন কিছু করতে পারে বলে মনে করেন সাইদ।

এদিকে মেধাবী শিক্ষার্থী হিসেবে পরিচিত অপুর মৃত্যু কিছুতেই মানতে পারছে না তার বন্ধু-বান্ধব, সহপাঠী, জুনিয়র, সিনয়ির এবং শুভাকাক্সক্ষীরা। সবাই তার মৃত্যুতে গভীর শোকাহত। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে অনেকেই শোকবার্তা লিখেছেন অপুর মৃত্যুতে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন