শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৬ কার্তিক ১৪২৮, ১৪ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

শতাধিক শিক্ষার্থীকে ক্লাস থেকে বের করে দিলেন প্রধান শিক্ষক

স্কুলের নির্ধারিত জুতা না পরায়

খুলনা ব্যুরো : | প্রকাশের সময় : ২৯ সেপ্টেম্বর, ২০২১, ১২:০০ এএম

স্কুল ড্রেসের সাথে নির্ধারিত জুতা পরে না আসায় মোংলার সেন্ট পলস্ স্কুলের ক্লাস থেকে শতাধিক ছাত্র-ছাত্রীকে বের করে দেয়ার অভিযোগ উঠেছে প্রধান শিক্ষকদের বিরুদ্ধে। গতকাল মঙ্গলবার সকাল ৯ টায় স্কুলের ক্লাস রুমে প্রবেশ করলে প্রধান শিক্ষক এড্র জয়ন্ত কস্তা’র নির্দেশে ক্লাশ শিক্ষক সব ছাত্রদের ড্রেস ও জুতা চেক করেন। এসময় সবার গায়ে স্কুল ড্রেস থাকলেও অনেক ছাত্রের পায়ে জুতা ছিলো বিভিন্ন রংয়ের। এসময় ক্লাশ শিক্ষকরা ড্রেসের সাথে মিল না থাকা সব ছাত্রদের শ্রেণিকক্ষ ও স্কুল বাউন্ডারী থেকে বের করে দেন।
ক্লাশ থেকে বের করে দেয়া ছাত্র- ছাত্রীরা কেউ কেউ বাড়ী ফিরে গেলেও কেউ কেউ রাস্তায় ঘুরতে দেখা গেছে। বিষয়টি জানতে পেরে মোংলা উপজেলা নির্বাহী কর্মকর্তা কমলেশ মজুমদার ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এস এ আনোয়ারুল কুদ্দুস ছাত্র ছাত্রীদের ক্লাশে ফিরিয়ে নেয়ার নির্দেশ দেন। এরপর ক্লাশ শুরুর এক ঘন্টা পর গেটের বাইরে ঘুরতে থাকা কয়েকজন ছাত্র- ছাত্রীকে ক্লাশে ফিরিয়ে নেয়া হলেও বাকিরা বাড়ি চলে যায়।
এ বিষয়ে প্রধান শিক্ষক এড্র জয়ন্ত কস্তা বলেন, শিক্ষার্থীদের বের করে দেওয়া হয়নি, জুতা পরে আসার নির্দেশ দিয়েছি। ইউএনও স্যার আসছেন আপনার সাথে পরে কথা বলছি-বলেই ফোন কেটে দেন তিনি।
তবে নাম প্রকাশ না করা শর্তে ওই স্কুলের কয়েকজন শিক্ষক জানান, নতুন প্রধান শিক্ষক যোগদান করার পর নিজের ইচ্ছেমতো স্কুলের সকল সিদ্ধান্ত গ্রহণ করছেন। তারা আরো জানান, করোনাকালীন মানবিক সব কিছু তিনি ভুলে গেছেন। ইউএনও কমলেশ মজুমদার বলেন, ‘একটা অভিযোগ শুনে আমি ওই স্কুলে যাই। যা বলার প্রধান শিক্ষককে বলে এসেছি। এখন সমস্যা নাই’।
জুতা পরে না আসা ছাত্র-ছাত্রীর অভিভাবক নিজাম উদ্দিন ও মনিরুল ইসলাম বলেন, করোনাকালীন সময়ে সরকার যে নিয়ম করে স্কুল খুলে দিয়েছে সেভাবেই তাদের বাচ্চাদের স্কুলে পাঠানো হচ্ছে। কিন্তু শিক্ষকদের এমন আচরণে শিক্ষার্থীরা কিভাবে স্কুলে যাবে, এলোমেলো সিদ্ধান্তে তাদের পড়াশোনার ওপর থেকে মন উঠে যাবে। মোংলায় এই একটি স্কুলই অযাচিত সব নিয়ম করে শিক্ষার্থী ও অভিভাবকদের গ্যাড়াকলে ফেলে বলেও মন্তব্য করেন তারা।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন