মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৩ কার্তিক ১৪২৮, ১১ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

খেলাধুলা

উইজডেনের এশিয়া একাদশে সাকিব-মুশফিক-মুস্তাফিজ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৯ সেপ্টেম্বর, ২০২১, ১২:০০ এএম

ইন্টারন্যাশন্যাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) র‌্যাঙ্কিং বিবেচনা করে এশিয়ার ক্রিকেটারদের নিয়ে সেরা একাদশ নির্বাচন করেছে বিখ্যাত ক্রিকেট সাময়িকী উইজডেন। পাঁচ ব্যাটার, দুই অলরাউন্ডার এবং চার বোলারের একাদশে জায়গা পেয়েছেন তিন বাংলাদেশি ক্রিকেটার। বাংলাদেশ ছাড়াও একাদশে জায়গা পেয়েছেন ভারত, পাকিস্তান এবং আফগানিস্তানের ক্রিকেটাররা। তবে নেই কোনো লঙ্কান ক্রিকেটার।
আইসিসি ব্যাটার র‌্যাঙ্কিংয়ে ১১তম অবস্থানে থাকা ফখর জামান এবং ৩য় স্থানে থাকা রোহিত শর্মাকে একাদশের ওপেনার হিসেবে রাখা হয়েছে। তিন নম্বর পজিশনে আছেন পাকিস্তান অধিনায়ক বাবর আজম। ভারতীয় অধিনায়ক বিরাট কোহলিকে রাখা হয়েছে চার নম্বরে। ব্যাটিং অর্ডারের পাঁচ নম্বরে অবধারিতভাবেই বর্তমানে আইসিসি ওয়ানডে অলরাউন্ডার র‌্যাঙ্কিংয়ের চূড়ায় থাকা সাকিব আল হাসানের নাম। অবস্থান করছেন। তার পরই আছেন ব্যাটার র‌্যাঙ্কিংয়ে ১৩তম স্থানে থাকা সতীর্থ মুশফিকুর রহিম। ব্যাটিং অর্ডারে ছয় নম্বরে থাকা এই অভিজ্ঞ ক্রিকেটারকে দেওয়া হয়েছে উইকেটরক্ষকের দায়িত্বও। ব্যাটিং অর্ডারের সাত নম্বরে সুযোগ পেয়েছেন মোহাম্মদ নবী। অলরাউন্ডার র‌্যাঙ্কিংয়ে দুই নম্বরে অবস্থান করছেন আফগান তারকা।
বোলারদের মধ্যে তিনজন পেসার এবং এক স্পিনারকে একাদশে রেখেছে উইজডেন। স্পিনার হিসেবে একাদশে জায়গা পেয়েছেন মুজিব-উর-রহমান। তিনি বোলার র‌্যাঙ্কিংয়ে ৩য় অবস্থানে আছেন। এছাড়াও পেসারদের মধ্যে জায়গা পেয়েছেন শাহিন শাহ আফ্রিদি, জসপ্রিত বুমরাহ এবং মুস্তাফিজুর রহমান। র‌্যাঙ্কিংয়ে ১৩তম স্থানে আছেন শাহীন শাহ আফ্রিদি। এছাড়াও ৭ম স্থানে আছে জাসপ্রিত বুমরাহ এবং ১১তম স্থানে আছেন মুস্তাফিজ।
উইজডেন একাদশ : ফখর জামান, রোহিত শর্মা, বাবর আজম, বিরাট কোহলি, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মোহাম্মদ নবী, শাহীন শাহ আফ্রিদি, মুজিব-উর-রহমান, জসপ্রিত বুমরাহ ও মুস্তাফিজুর রহমান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন