বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ২৬ রবিউস সানী ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

বগুড়ার ধুনটে চাল কেলেঙ্কারি, ডিলারশীপ বাতিল হতে পারে ইউপি সদস্যের

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ২৯ সেপ্টেম্বর, ২০২১, ৭:১৩ পিএম

বগুড়ার ধুনট উপজেলায় সরকারি খাদ্য বান্ধব কর্মসূচির দুস্থদের বরাদ্দকৃত চাল কেলেঙ্কারিতে বাতিল হতে পারে আওয়ামীলীগ নেতা ইউপি সদস্য ফরহাদ হোসেনের ডিলারশীপ। মঙ্গলবার সরকারি চাল কেলেঙ্কারিতে ওই ইউপি সদস্যের বিরুদ্ধে মামলা দায়েরের পর তার ডিলারশীপ বাতিল হওয়ার সম্ভাবনা দেখা দিয়েছে। সরকারি খাদ্যবান্ধব কর্মসূচির ৩ হাজার ৬০০ কেজি চাল উদ্ধারের ঘটনায় এই আ’লীগ নেতা ডিলার সহ ১০ জনের বিরুদ্ধে মামলা করেছে পুলিশ।


জানাগেছে, ধুনট উপজেলায় সরকারি খাদ্য বান্ধব কর্মসূচির আওতায় ১০টি ইউনিয়নে ২০ জন ডিলার নিয়োগের মাধ্যমে দুস্থদের মাঝে ১০ টাকা কেজি দরে ৩০ কেজি করে চাল বিতরণ করা হচ্ছে। প্রতিজন সুবিধাভোগী প্রতি বছরের ৫ মাস ১০ টাকা কেজি দরে ৩০ কেজি চাল কিনতে পারবেন।

কিন্তু অভিযোগ রয়েছে, চৌকিবাড়ী ইউনিয়ন পরিষদের ৬নং ওয়ার্ড সদস্য, ধুনট উপজেলা আওয়ামীলীগের প্রচার সম্পাদক ফরহাদ হোসেন তার স্ত্রী জুলেখা বেগমের নামে সরকারি খাদ্য বান্ধব কর্মসূচির ডিলার নিয়োগের মাধ্যমে ভুক্তভোগীদের কার্ড কৌশলে আটকে রেখে দুস্থদের এসব চাল কালোবাজারে বিক্রি করে আসছেন।

সোমবার চৌকিবাড়ি ইউনিয়নের দিঘলকান্দি তিনমাথা বাজারের দুস্থ দুস্থদের মাঝে খাদ্য বান্ধব কর্মসূচির ১০ টাকা কেজি দরে চাল বিতরণের কথা ছিল। কিন্তু ইউপি সদস্য ডিলার দুস্থদেরে মাঝে চাল বিতরণ না করেই সরকারি বস্তা সহ ৩ হাজার ৬০০ কেজি চাল কালো বাজারে বিক্রি করে দেন। সোমবার রাত ১০টার দিকে সেই চাল ভটভটটিতে করে কালোবাজারে নিয়ে যাচ্ছিল ডিলার ফরহাদ হোসেন।

এমন সংবাদ পেয়ে ধুনট থানা পুলিশ তাৎক্ষনিক অভিযান চালিয়ে সরকারি চাল বোঝাই ভটভটি সহ ২ জনকে গ্রেফতার করে।

এঘটনায় পুলিশ বাদী হয়ে দিঘলকান্দি গ্রামের মৃত জিলানী শেখের ছেলে ইউপি সদস্য ও ডিলার ফরহাদ হোসেন (৫৫) সহ আটককৃত এবং এজাহারভুক্ত ১০ ও অজ্ঞাত জনের বিরুদ্ধে মামলা দায়ের করে।

এঘটনায় আটককৃতরা হলো- চৌকিবাড়ী গ্রামের মোসলেম উদ্দিনের ছেলে আরিফ হোসেন (৪৪) ও একই গ্রামের কালাম মন্ডলের ছেলে ভটভটি চালক মঞ্জু মন্ডল (৪২)।

এব্যাপারে ধুনট থানার অফিসার ইনচার্জ (ওসি) কৃপা সিন্ধু বালা বলেন, সরকারি চাল কালোবাজারে বিক্রির সময় হাতেনাতে ২ জনকে আটক করে মঙ্গলবার দুপুরে বগুড়ার আদালতে সোপর্দ করা হয়েছে। এঘটনায় ওই এলাকার ডিলার ইউপি সদস্য ফরহাদ হোসেন সহ আটককৃতরা ওই পলাতক ১০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

এবিষয়ে ধুনট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সঞ্জয় কুমার মহন্ত বলেন, সরকারি খাদ্য বান্ধব কর্মসূচির দুস্থ চাল কালোবাজারে বিক্রির ঘটনায় ডিলারের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন