বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

মাদরাসার স্বকীয়তা ও যোগ্য আলেম তৈরির ব্যবস্থা রেখে যুগোপযোগী কারিকুলাম করতে হবে

প্রধান অতিথির বক্তব্যে ড. একেএম মাহবুবুর রহমান

বিজ্ঞপ্তি | প্রকাশের সময় : ৩০ সেপ্টেম্বর, ২০২১, ১২:০২ এএম

বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন ফরিদগঞ্জ উপজেলা শাখার এক বৈঠক শাখা সভাপতি মুফতি আনোয়ার মোল্লার সভাপতিত্বে ও উপজেলা সেক্রেটারি মাওলানা মিজানুর রহমান খন্দকার-এর সঞ্চালনায় মজিদিয়া মিলনায়তনে গতকাল বিকেলে অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথির ভাষণে কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ড. মাওলানা এ কে এম মাহবুবুর রহমান বলেন, মাদরাসার স্বকীয়তা ও যোগ্য আলেম তৈরির ব্যবস্থা রেখে যুগোপযোগী কারিকুলাম সময়ের দাবি। কারিগরি শিক্ষা ও আইসিটি সমন্বয় কারিকুলাম তৈরি করে কর্মসংস্থানের ব্যবস্থা রাখতে হবে। আরবি ভাষা শিক্ষার বিশেষ ব্যবস্থা রেখে মধ্যপ্রাচ্যের বাজারে প্রবেশের সুযোগ করতে হবে। সাধারণ শিক্ষায় ও আরবি ভাষা শিক্ষা বাধ্যতামূলক করা সময়ের দাবি।

নেতৃবৃন্দ জননেত্রী বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রীর জন্ম দিবসে তার সুস্বাস্থ্য কামনা করে প্রাণ খুলে দোয়া করেন। মাদরাসা শিক্ষার জন্য তার অনন্য অবদানের কথা শ্রদ্ধার সাথে স্মরণ করেন। সভায় বক্তব্য রাখেন প্রিন্সিপাল মফিজুল ইসলাম, প্রিন্সিপাল অলি উদ্দিন, প্রিন্সিপাল আ হ ম সাইফুল্লাহ, প্রিন্সিপাল জাহাঙ্গীর হোসেন, প্রিন্সিপাল শাহ অলিউল্লাহ মাসুম, প্রিন্সিপাল জাহাঙ্গীর আলম, সুপার মাওলানা ইউনুস, সুপার মাওলানা ওসমান গনি, মাওলানা আফলাতুন কায়সার, সুপার মাওলানা হোসাইন আলী ফারুকীসহ প্রমুখ। সভায় আগামী ১২ অক্টোবর জমিয়তের উদ্দ্যেগে পবিত্র ঈদে মিরাদুন্নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উদযাপনের সিদ্ধান্ত গৃহীত হয়। -প্রেস বিজ্ঞপ্তি

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন