বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ১৬ অগ্রহায়ণ ১৪২৮, ২৫ রবিউস সানী ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলা চেয়ারম্যানের ইন্তেকাল

ছাতক (সুনামগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ সেপ্টেম্বর, ২০২১, ৭:৩৬ পিএম

সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলা পরিষদের চেয়ারম্যান ডা. আবদুর রহিম (৮৫) আর নেই। সিলেট শামসুদ্দীন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় (৩০ সেপ্টেম্বর) বৃহস্পতিবার বেলা সোয়া ৩টার দিকে ইন্তেকাল করেন। ইন্না--রাজিঊন। তিনি উপজেলার নরসিংপুর ইউনিয়নের লাস্তবেরগাঁও গ্রামের বাসিন্দা। মৃত্যুকালে স্ত্রী, ৩ ছেলে ও ২ মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তাঁর পারিবারিক সূত্রে জানা গেছে, তিনি করোনা পজিটিভ ছিলেন এবং দীর্ঘদিন ধরে কিডনি জনিত সমস্যায় ভুগছিলেন।


ডাক্তার আবদুর রহিম ছিলেন দোয়ারাবাজার উপজেলা পরিষদের প্রতিষ্ঠা চেয়ারম্যান। ১৯৮৫ থেকে ৯০ সাল পর্যন্ত চেয়ারম্যানের দায়িত্বে থাকাবস্থায় তার হাত ধরে উপজেলার ব্যাপক উন্নয়ন কাজের সূচনা হয়। দোয়ারাবাজার উপজেলার প্রথম এমবিবিএস ডাক্তার তিনি। সিলেট ওসমানী মেডিকেল কলেজ ছাত্রলীগের সভাপতিও ছিলেন।

১৯৭১ সালের মুক্তিযুদ্ধের সময় ভারতের ডিংরাই ইয়ুথ ক্যাম্প ও শরণার্থী শিবিরের চিকিৎসকের দায়িত্ব পালন করেন ডা. আবদুর রহিম। দেশ স্বাধীন হওয়ার পর তিনি ১৯৭৯ সালে জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে বাংলাদেশ আওয়ামীলীগের মনোনীত প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। সর্বশেষ ২০১৯ সালে উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী হয়ে তিনি দ্বিতীয়বারের মতো উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন। তাঁর মৃত্যুতে শোকে ভাসছে দোয়ারাবাজার উপজেলা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন