সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৩ রবিউস সানী ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

চট্টগ্রামে হত্যার দায়ে আ.লীগের ১১ নেতাকর্মীর যাবজ্জীবন

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১ অক্টোবর, ২০২১, ১২:০৫ এএম

আওয়ামী লীগ নেতা মুনিরুল ইসলামকে গুলি করে হত্যার দায়ে স›দ্বীপের সাবেক ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যানসহ ১১ আওয়ামী লীগ নেতাকর্মীকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। দতরা সবাই আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী। চট্টগ্রাম বিভাগীয় দ্রæত বিচার ট্রাইব্যুনালের বিচারক এ কে এম মোজাম্মেল হক চৌধুরী গতকাল বৃহস্পতিবার এ রায় ঘোষণা করেন।

দণ্ডতি হলেন- সদ্বীপের মগধরা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা মাহফুজুর রহমান শাহীন, জামাল উদ্দিন, আবদুর রহমান ওরফে হুজুর, আহসান উল্লাহ, আবদুর রহমান, আলতাফ হোসেন, মেহরাজ হোসেন, মান্নান, আশরাফ, ফারুক ও ফুল মিয়া। তাদের মধ্যে আবদুর রহমান ও আশরাফ ছাড়া নয়জন কারাগারে রয়েছেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী মো. আইয়ুব খান জানিয়েছেন, এই ১১ আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড সঙ্গে ১০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ড আদেশ দেন আদালত। দলীয় বিরোধের জের ধরে ২০১৫ সালের ৩১ জুলাই স›দ্বীপ উপজেলার মগধরা ইউনিয়নের জেলে পাড়ার সামনে মুনিরুল ইসলামকে গুলি করে ও কুপিয়ে করে হত্যা করা হয়। তৎকালীন ইউপি চেয়ারম্যান মাহফুজুর রহমানের নেতৃত্বে মুনিরুলকে হত্যা করা হয় বলে পরে মামলার এজাহারে অভিযোগ করা হয়। এ মামলায় মোট ২০জন সাক্ষীর মধ্যে ১০জনের সাক্ষ্য নেওয়া হয়।

২ ভাইয়ের ফাঁসি
নগরীর পতেঙ্গায় আবদুল নবী হত্যা মামলায় দুই ভাইকে ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। একই মামলায় তাদের আরেক ভাইসহ চারজনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেয়া হয়েছে। গতকাল চট্টগ্রামের দ্বিতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ মুহাম্মদ আমিরুল ইসলাম এ রায় দেন।

দণ্ডদি হলেন- বাদশা মিয়া (৫২), মহিউদ্দিন (৪১), আবদুল বারেক (৬১), হুমায়ুন কবির (৩৮), সাদিউল হক (৪৮), খায়রুল আলম (৫৬), জেসমিন আক্তার (৪২) ও লিপি আক্তার (৩৯)। বাদশা মিয়া ও মহিউদ্দিনকে মৃত্যুদণ্ড দেয়া হয়। তারা পতেঙ্গার ডোমপাড়া এলাকার মৃত ভোলা মিয়ার ছেলে। ভোলা মিয়ার আরেক ছেলে হুমায়ুন কবির এবং প্রতিবেশী আবদুল বারেককে যাবজ্জীবন কারাদণ্ড দেয়া হয়। গত ২০০৫ সালের ১৭ জমি নিয়ে বিরোধের জেরে খুন হন আবদুল নবী।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন