বুধবার, ২৫ মে ২০২২, ১১ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৩ শাওয়াল ১৪৪৩ হিজরী

খেলাধুলা

পল্লবীর জয়ে শুরু শেখ রাসেল গোল্ডকাপ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১ অক্টোবর, ২০২১, ১২:০৪ এএম

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের পল্লবী থানার জয় দিয়ে শুরু হলো শেখ রাসেল গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট (অনূর্ধ্ব-১৮)। গতকাল সকালে কমলাপুরস্থ বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে পল্লবী থানা ৩-০ গোলে উড়িয়ে দেয় ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের লালবাগ থানাকে। ম্যাচের ১১ মিনিটে প্রতিপক্ষের আত্মঘাতী গোলে এগিয়ে যায় পল্লবী। ৫৮ ও ৬৯ মিনিটে পল্লবীর জোড়া গোল করেন মনির। ফলে শেষ পর্যন্ত ৩-০ ব্যবধানের সহজ জয় নিয়ে মাঠ ছাড়ে বিজয়ীরা।

এর আগে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শেখ রাসেল শিশু-কিশোর পরিষদ আয়োজিত ও সাইফ পাওয়ারটেকের পৃষ্ঠপোষকতায় টুর্নামেন্টের উদ্বোধন করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল। এসময় উপস্থিত ছিলেন শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের উপদেষ্টা ও পৃষ্ঠপোষক প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক তরফদার মো. রুহুল আমিন, পরিষদের মহাসচিব কে এম শহিদ উল্যা এবং টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান ও ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ২০ নং ওয়ার্ড কাউন্সিলর ফরিদ উদ্দিন আহমেদ রতনসহ অন্যান্য কর্মকর্তারা। এসময় রাসেল বলেন, ‘দেশে যত বেশি বয়সভিত্তিক টুর্নামেন্ট হবে ততই নতুন ফুটবলার তৈরি হয়ে আমাদের পাইপলাইনে যোগ হবে। এতে খেলোয়াড় সংকট কাটবে। আমাদের জাতীয় দল মাঝে মধ্যে খেলোয়াড় সংকটে পড়ে, সেটা কেবল পাইপলাইনে খেলোয়াড় না থাকার কারণে। আমি মনে করি শেখ রাসেল অনূর্ধ্ব-১৮ গোল্ডকাপ নতুন নতুন ফুটবলার তৈরিতে ভূমিকা রাখবে।’
আয়োজকদের প্রশংসা করে তিনি আরও বলেন,‘যে কোনো টুর্নামেন্ট আয়োজন এবং প্রশিক্ষণ কার্যক্রম ভালো কিছুই বয়ে আনে। শেখ রাসেল অনূর্ধ্ব-১৮ টুর্নামেন্ট থেকেও ভালো কিছু পাওয়া যাবে। আমরা মন্ত্রণালয় থেকে অনূর্ধ্ব-১৭ আয়োজন করেছি, বাফুফে বিভিন্ন ধরনের বয়সভিত্তিক টুর্নামেন্ট নিয়মিত করে থাকে, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ও স্কুলের ছেলে-মেয়েদের নিয়ে ফুটবল টুর্নামেন্ট করে। এবার যোগ হলো শেখ রাসেল অনূর্ধ্ব-১৮ গোল্ডকাপ।’ প্রথমবারের মতো আয়োজিত এই টুর্নামেন্টে ঢাকা মহানগরীর ৩২ থানা অংশ নিচ্ছে। টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত হবে ১৫ অক্টোবর।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন