বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

প্রবাস জীবন

মালয়েশিয়ায় ৯৫ বাংলাদেশিসহ ৩ শতাধিক আটক

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১ অক্টোবর, ২০২১, ১১:২১ এএম

মালয়েশিয়ার অভিবাসন বিভাগের অভিযানে ৯৫ বাংলাদেশিসহ তিন শতাধিক অভিবাসী আটকের খবর পাওয়া গেছে। বৃহস্পতিবার দিবাগত রাত ১২টায় অভিযানে তাদের আটক করা হয়। জালান ইকো ম্যাজেস্টিক ১/২ সি, কাজাংয়ে একটি শেয়ার্ড হাউস এলাকায় অভিবাসন বিভাগ এ অভিযান চালায় বলে জানিয়েছে মালয়েশিয়ার অভিবাসন মহাপরিচালক খায়রুল দাজেমি। এ সময় ৩২৬ জন বিদেশি ও ৯৫ জন বাংলাদেশিকে আটক করা হয়। কাগজপত্র যাচাইয়ের পর ২৯৭ জনকে রেখে বাকিদের ছেড়ে দেওয়া হয়।

অধিকতর তদন্তের জন্য আটকদের সিমোনিয়াহ ইমিগ্রেশন ডিপোতে ১৪ দিনের রিমান্ডে নেওয়া হয়েছে। খায়রুল দাউদ বলেন, যেসব বিদেশিদের আটক করা হয়েছে তাদের অধিকাংশই নির্মাণশ্রমিক। কেউ কেউ ব্যবসায়ী। তিনি জানান, আটকদের মধ্যে ৯৫ জন বাংলাদেশি, ৯৪ জন ইন্দোনেশিয়ান পুরুষ ও ২৮ জন নারী রয়েছেন। এছাড়া মিয়ানমারের ৬৬ জন, ঘানার একজন এবং ভিয়েতনামের ৬ জন পুরুষ ও সাতজন নারী রয়েছেন।

খায়রুল দাজেমি দাউদ গণমাধ্যমকে জানান, আশপাশের বাসিন্দারা অভিযোগ করেছেন, এমন জনবসতি রয়েছে যেখানে উপচেপড়া ভিড়। তাদের কেউই স্বাস্থ্যবিধি মানেন না। আইন ৪৪৬ মেনে না চলার অপরাধে এসব শ্রমিকদের নিয়োগকারীদেরকে ৫০ হাজার রিঙ্গিত জরিমানা করা হবে।

এর আগে নিয়োগকর্তাদেরকে আইন ভঙ্গের অপরাধে তিন লাখ ৫০ হাজার রিঙ্গিত জরিমানা করা হয়েছিল। যাদের আটক করা হয়েছে তারা ধারা ৬ (১) এর অধীনে অপরাধ করেছেন। কারণ, তাদের কাছে বৈধ ভ্রমণ কাগজপত্র বা ধারা ১৫ (১) সি নেই বলে জানিয়েছেন অভিবাসন মহাপরিচালক খায়রুল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন