শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

ডিএনসিসি কাউন্সিলর আনিসুর রহমানের বিরুদ্ধে চাঁদাবাজির মামলা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ অক্টোবর, ২০২১, ৬:২৮ পিএম

বর্জ্য সংগ্রহকারী প্রতিষ্ঠানের কাছ থেকে চাঁদা দাবির অভিযোগে ঢাকা উত্তর সিটি করপোরেশনের ৪৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আনিসুর রহমান নাঈমের বিরুদ্ধে মামলা হয়েছে। ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে নুরুল আক্তার নামের এক ব্যক্তি নালিশি মামলা করেন। আদালত এই মামলা রেকর্ড করার জন্য দক্ষিণখান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে নির্দেশ দিয়েছেন।

বাদীপক্ষের আইনজীবী খোরশেদ আলম জানান, আদালত মামলাটি এজাহার হিসেবে গণ্য করে মামলা রেকর্ড করতে দক্ষিণখান থানাকে নির্দেশ দিয়েছেন। দক্ষিণখান থানার ওসি মুহাম্মদ মামুনুর রহমান বলেন, গত বুধবার আদালতের আদেশ পেয়েছি। আদালতের নির্দেশনা অনুযায়ী আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে। কাউন্সিলর আনিসুর রহমান ঢাকা মহানগর উত্তর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক। মামলায় আরও দুজনকে আসামি করা হয়েছে। তারা হলেন মো. রাজু ও মো. মাসুদ।

মামলায় নুরুল আক্তার দাবি করেছেন, তিনি ‘আশকোনা গাওয়াইর পরিষ্কার পরিচ্ছন্নতা জনকল্যাণ প্রকল্প’ নামের একটি প্রতিষ্ঠানের স্বত্বাধিকারী। ১৯৯০ সাল থেকে এই প্রতিষ্ঠানের মাধ্যমে ঢাকা উত্তর সিটির ৪৯ নম্বর ওয়ার্ডের বাসাবাড়ি, দোকান, মার্কেট, বাজার, রাস্তা ও পুল থেকে ময়লা আবর্জনা সংগ্রহ ও অপসারণের কাজ করে জীবিকা নির্বাহ করছেন। কাউন্সিলর আনিসুর রহমানের নির্দেশে মামলার আসামি রাজু ও মাসুদ তার কাছ থেকে প্রতি মাসে ২ লাখ টাকা চাঁদা দাবি করেন। টাকা না দেওয়ায় বর্জ্য সংগ্রহের কাজে ব্যবহৃত তার প্রতিষ্ঠানের চারটি ভ্যানগাড়ি নিয়ে যাওয়া হয়েছে। গাড়ির চালকদের মারধর করা হয়েছে। নিয়মিত চাঁদা না দিলে মেরে ফেলা ও গুম করার হুমকি দেওয়া হয়।

মামলার বিষয়ে কাউন্সিলর আনিসুর রহমান নাইম বলেন, কেউ চাঁদাবাজি করলে পুলিশ ব্যবস্থা নেবে। তবে তার বিরুদ্ধে যে মামলা হয়েছে, এ অভিযোগ বিষয়ে তিনি কিছু জানেন না।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন