মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ১৫ অগ্রহায়ণ ১৪২৮, ২৪ রবিউস সানী ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

বান্দরবানে ৫ লাখ ইয়াবাসহ ২ মাদক কারবারি গ্রেফতার

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১ অক্টোবর, ২০২১, ৯:৪৩ পিএম | আপডেট : ১১:৪৫ পিএম, ১ অক্টোবর, ২০২১

বান্দরবান জেলার আলীকদম থেকে প্রায় পাঁচ লাখ পিস ইয়াবার বিরাট চালানসহ দুই মাদক ব্যবসায়ীকে পাকড়াও করেছে র‌্যাব। শুক্রবার গোপন সংবাদের ভিত্তিতে এ অভিযান পরিচালনা করা হয়। র‌্যাব জানায়, সাম্প্রতিক কালে লক্ষ্য করা যাচ্ছে মাদক ব্যবসায়ীরা টেকনাফ থেকে সাগর পথ ব্যবহার না করে মিয়ানমার থেকে সীমান্তবর্তী জেলা বান্দরবানের আলী কদম এবং লামার দূর্গম পাহাড়ী পথ ব্যবহার করে চকরিয়া, চট্টগ্রাম হয়ে দেশের বিভিন্ন অঞ্চলে ইয়াবা পাচার করে আসছে।

উক্ত তথ্যের ভিত্তিতে র‌্যাব-৭, চট্টগ্রাম উল্লেখিত এলাকায় ব্যাপক গোয়েন্দা নজরদারী বৃদ্ধি করে। নজরদারী এক পর্যায়ে গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে কতিপয় মাদক ব্যবসায়ী ইয়াবা ট্যাবলেটের একটি বড় চালান মিয়ানমার থেকে এনে বান্দরবান পার্বত্য জেলার আলীকদম থানাধীন সদর ইউনিয়নের উত্তর পালং পাড়া এলাকায় একটি বসতঘরের ভিতর মজুদ করছে। উক্ত সংবাদের ভিত্তিতে র‌্যাব-৭, চট্টগ্রামের একটি চৌকস আভিযানিক দল অভিযান পরিচালনা করে।

র‌্যাবের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে র‌্যাব সদস্যরা মোঃ মনির (২৩) ও মোঃ সাইফুল ইসলামকে (১৯) আটক করে। পরে তাদের হেফাজতে থাকা শপিং ব্যাগের ভিতর থেকে ৪৯ হাজার ৫০০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। ব্যাপক জিজ্ঞাসাবাদে তাদের দেওয়া তথ্য মতে বসত ঘরের পিছনে মাটির নিচে বিশেষ কায়দায় রক্ষিত ১টি ড্রামের ভিতর থেকে আরো ৪ লাখ ৪৫ হাজার ৫০০ পিসসহ সর্বমোট ৪ লাখ ৯৫ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।

জিজ্ঞাসাবাদে তারা আরো জানায় আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চোখকে ফাঁকি দেওয়ার জন্য তারা টেকনাফের সাগর পথ ব্যবহার না করে বান্দরবান পার্বত্য জেলার পাহাড়ী পথ ব্যবহার করে মিয়ানমার থেকে ইয়াবা ট্যাবলেটের বড় বড় চালান বাংলাদেশে আনে। পরে তা ঢাকা, চট্টগ্রামসহ দেশের বিভিন্ন অঞ্চলের মাদক ব্যবসায়ীদের নিকট পাচার করে আসছে। উদ্ধারকৃত মাদকের আনুমানিক মূল্য ১৫ কোটি টাকা। এ অভিযানে বান্দরবান রিজিয়ন র‌্যাব-৭, চট্টগ্রামকে প্রয়োজনীয় সহায়তা প্রদান করে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন