বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

রাজধানীতে পৃথক ঘটনায় প্রাণ গেল চারজনের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ অক্টোবর, ২০২১, ১২:০২ এএম

রাজধানীতে পৃথক ঘটনায় প্রাণ হারিয়েছেন চারজন। তাদের মধ্যে মিরপুরের শাহআলীতে খাদিজা আক্তার বৃষ্টি নামে এক নারীর অর্ধগলিত লাশ উদ্ধার করেছে পুলিশ। গতকাল সকালে মিরপুর শাহআলী বেড়িবাঁধ রয়েল সিটি এলাকার একটি বাড়ির ছাদ থেকে লাশটি উদ্ধার করা হয়।
শাহআলী থানার এসআই রহিজ উদ্দিন জানান, দেড়তলা একটা বাড়ির ছাদে তিনটি টিনশেড ঘর আছে। এর মধ্যে একটি ঘরের দরজা ভেঙে ঝুলন্ত অবস্থায় ওই নারীর অর্ধগলিত লাশ উদ্ধার করা হয়। তিনি বলেন, ধারণা করা হচ্ছে তিন থেকে চার দিন আগে ওই নারী গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন। প্রচন্ড দুর্গন্ধ পেয়ে মানুষজন থানায় খবর দিলে লাশ উদ্ধার করি।
মৃত বৃষ্টির সঙ্গে তার স্বামীর সাত বছর আগে তালাক হয়ে যায়। তিনি ওই বাসায় ভাড়া থাকতেন। বিস্তারিত তদন্ত করে দেখা হচ্ছে। আইনি প্রক্রিয়া শেষে লাশ ময়নাতদন্তের জন্য শহীদ সোহরাওয়ার্দী হাসপাতাল মর্গে পাঠানো হয়।
এর আগে রাজধানীর একটি বেসরকারি হাসপাতাল থেকে লাভলী বেগম নামে এক তরুণীর লাশ উদ্ধার করে পুলিশ। গতকাল পল্টন থানার ওসি সালাউদ্দিন মিয়া জানান, লাভলীর বাড়ি সিলেট বিয়ানীবাজার উপজেলায়। বিদেশ যাওয়ার কাগজপত্র ঠিক করতে গ্রাম থেকে কথিত স্বামী আব্দুল কুদ্দুসের সঙ্গে ঢাকায় আসেন তিনি। পরে ফকিরাপুল এলাকায় একটি আবাসিক হোটেলে উঠেছিল।
গত বৃহস্পতিবার বিকেলে লাভলী হোটেল থেকে বের হয়ে এক নারীর সঙ্গে যাচ্ছিলেন। ওই নারী তাকে বিদেশ যাওয়ার কাগজপত্র ঠিক করে দিতে চেয়েছিলেন। তবে রাস্তা দিয়ে হাঁটার সময় হঠাৎ অসুস্থ হয়ে পড়ে যান লাভলী। পরে ওই নারী ও পথচারীরা তাকে কাকরাইলের ইসলামী ব্যাংক হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। এ খবর পেয়ে সেখান থেকে তার লাশ উদ্ধার করা হয়।
ওসি আরও জানায়, ওই তরুণীর স্বজনরা থানায় যোগাযোগ করেছে। তারা কোনো অভিযোগ করেনি। তবে এ ঘটনায় একটি অপমৃত্যু মামলা করা হয়েছে। ময়নাতদন্তের পর মৃত্যুর সঠিক কারণ জানা যাবে। এছাড়া ঘটনার সময়ের সঙ্গে থাকা নারীকে আটক করা হয়েছে বলেও জানায় ওসি।
এছাড়া গতকাল সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) জগন্নাথ হল সংলগ্ন এলাকা থেকে অজ্ঞাতনামা এক বৃদ্ধার রাশ উদ্ধার করেছে শাহবাগ থানা পুলিশ। নিহত বৃদ্ধা আনুমানিক সত্তরোর্ধ্ব বয়সী। শাহবাগ থানার এসআই জাহাঙ্গীর হোসেন জানান, খবর পেয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হলের দেয়ালের পাশ থেকে এক বৃদ্ধার লাশ উদ্ধার করে আইনি প্রক্রিয়া শেষে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়।
তিনি আরও জানান, শুনেছি, ওই নারী বেশ কিছুদিন ধরে ওই এলাকাতেই থাকতেন। ওখানেই ঘুমাতেন। বৃদ্ধ নারীর নাম-পরিচয় এখনো পাওয়া যায়নি। বিস্তারিত জানার চেষ্টা চলছে। ফিঙ্গারপ্রিন্টের মাধ্যমে নাম-পরিচয় জানা যাবে। ওই নারীর পরনে ছিল পুরোনো একটি ময়লা শাড়ি। অপরদিকে গতকাল গুলিস্তানে মহানগর নাট্যমঞ্চের পাশে পুকুর থেকে উজ্জ্বল নামের এক যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ। পল্টন থানার এসআই ওবায়দুর রহমান বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে লাশটি উদ্ধার করা হয়। পরে আইনি প্রক্রিয়া শেষে লাশ ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের মর্গে পাঠানো হয়।
স্থানীয়দের বরাত দিয়ে তিনি জানান, মহানগর নাট্যমঞ্চ এলাকায় ওই যুবক ভবঘুরে জীবনযাপন করতেন। বৃহস্পতিবার সকালে কয়েকজন মিলে পুকুরে গোসল করতে নামেন। পরে পুকুর থেকে সবাই উঠে গেলেও উজ্জল উঠতে পারেননি। এসময় তার সঙ্গে থাকা অন্যরা পানিতে খোঁজাখুঁজি করে চলে যায়। শুক্রবার সকালে স্থানীয়রা পুকুরে তার লাশ ভাসতে দেখে পুলিশকে খবর দেয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন