মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ১১ মাঘ ১৪২৮, ২১ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

খেলাধুলা

জাতীয় সাঁতার শুরু আজ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৩ অক্টোবর, ২০২১, ১২:০০ এএম

মিরপুরস্থ শহীদ সৈয়দ নজরুল ইসলাম সুইমিং কমপ্লেক্সে আজ থেকে শুরু হচ্ছে তিন দিন ব্যাপী বঙ্গবন্ধু জাতীয় বয়সভিত্তিক সাঁতার প্রতিযোগিতা। আসরে প্রায় পাঁচশ’ সাঁতারু শতাধিক ইভেন্টে অংশ নেবেন। সাইফ পাওয়ারটেক লিমিটেডের পৃষ্ঠপোষকতায় অনুষ্ঠিতব্য এ প্রতিযোগিতায় পাঁচটি বয়সভিত্তিক গ্রুপে খেলবে বালক-বালিকা এবং যুবক ও যুবতীরা। গ্রুপগুলো হলো- অনুর্ধ ১০, ১১-১২, ১৩-১৪, ১৫-১৭ বালক ও বালিকা এবং ১৮-২০ যুবক-যুবতী। তিন দিনে সাঁতারে ১০০টি ইভেন্ট ও ডাইভিংয়ে ৩টি ইভেন্ট (১ মিটার ¯িপ্রং বোর্ড, ৩ মিটার ¯িপ্রং বোর্ড ও ৫ মিটার প্লাটফর্ম ডাইভিং) অনুষ্ঠিত হবে। গতকাল বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের (বিওএ) ডাচ বাংলা ব্যাংক অডিটরিয়ামে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান বাংলাদেশ সাঁতার ফেডারেশনের সাধারণ সম্পাদক এমবি সাইফ। এ সময় ফেডারেশনের কোষাধ্যক্ষ মো. রেজাউল হোসেন বাদশা, কার্যনির্বাহী সদস্য নিবেদিতা দাস ও সভাপতির প্রতিনিধি ক্যাপ্টেন এম মনিরুজ্জামান উপস্থিত ছিলেন।

সাইফ বলেন, ‘মিরপুর সুইমিং কমপ্লেক্সে আমরা ডাইভিং পুল ও স্প্রিং বোর্ড সংযোজন করেছি। ফলে ডাইভিং প্রতিযোগিতা এবার মিরপুরের পুলেই হবে।’
বিজয়ী সাঁতারুদের স্বর্ণ, রৌপ্য ও ব্রোঞ্জপদক ছাড়াও দলগত চ্যাম্পিয়ন ও রানার্স আপ দলকে ট্রফি দেয়া হবে। এছাড়াও সেরা সাঁতারু বালক ও বালিকারা ব্যক্তিগত ট্রফি ও আর্থিক পুরস্কার পাবে। মিরপুর সুইমিং কমপ্লেক্সের ডরমেটরী, মিরপুর ক্রীড়া পল্লী-১ ও ক্রীড়া পল্লী-২ ভবনে সাঁতারু ও কর্মকর্তাদের স্বাস্থ্যবিধি মেনে আবাসনের ব্যবস্থা করা হয়েছে। আজ প্রতিযোগিতার উদ্বোধন করবেন সাঁতার ফেডারেশনের সভাপতি ও নৌবাহিনীর প্রধান এডমিরাল এম শাহীন ইকবাল।
উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন সাইফ পাওয়ারটেক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এবং ফেডারেশনের সহ-সভাপতি তরফদার মো. রুহুল আমিন। সর্বশেষ ২০১৯ সালে সর্বশেষ অনুষ্ঠিত হয়েছিল এ প্রতিযোগিতা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন