বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ২৬ রবিউস সানী ১৪৪৩ হিজরী

খেলাধুলা

নতুন পাঁচ ক্রিকেটারকে বিশ্বকাপ স্কোয়াডে যোগ করল শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩ অক্টোবর, ২০২১, ১২:০০ এএম

বিশ্বকাপ শুরু হতে আর দুই সপ্তাহের মতো বাকি। আগেই স্কোয়াড ঘোষণা করে দিয়েছে দলগুলো। তবে স্কোয়াডে পরিবর্তনের সুযোগ রয়েছে ১০ অক্টোবর পর্যন্ত। সেই সুযোগ কাজে লাগিয়ে স্কোয়াডে বেশ কিছু পরিবর্তন এনেছে শ্রীলঙ্কা। নতুন করে পাঁচজনকে যুক্ত করেছে তারা।
আগের স্কোয়াড থেকে বাদ দেওয়া হয়েছে একজনকে। নতুন করে যুক্ত হওয়া পাঁচজন হলেন-পাথুম নিশাঙ্কা, মিনোদ ভানুকা, আসেন বান্দারা, ল²ণ সান্দাকান ও রমেশ মেন্ডিস। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজে কাঁধের চোটে পড়েন পেসার লাহিরু মধুশঙ্কা। এখনো সেরে উঠতে না পারায় স্কোয়াড থেকে বাদ দেওয়া হয়েছে তাঁকে।
নতুন পাঁচজনের মধ্যে চায়নাম্যান সান্দাকানের ২০টি টি-টোয়েন্টি খেলা অভিজ্ঞতা রয়েছে। বাকি চারজন মিলে এই সংস্করণে মোট ১৫টি ম্যাচ খেলেছেন। ঘরের মাঠে সর্বশেষ দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজে দলে ছিলেন না সান্দাকান। তাঁকে নিয়ে শ্রীলঙ্কার বিশ্বকাপ স্কোয়াডে স্পিনার সংখ্যা দাঁড়াল চারজন। বাকি তিনজন হলেন লেগ স্পিনার ওয়ানিন্দু হাসারাঙ্গা, অফ স্পিনার মহেশ থিকসানা ও বাঁহাতি স্পিনার প্রাভিন জয়াবিক্রমা।
একজনকে বাদ ও পাঁচজন যুক্ত হওয়ায় শ্রীলঙ্কার স্কোয়াডের দাঁড়িয়েছে ২৩ জনে। এরমধ্যে অবশ্য চারজন রয়েছেন রিজার্ভ খেলোয়াড় হিসেবে। করোনার কঠোর নীতি, জৈব সুরক্ষা-বলয়ে খেলোয়াড়দের মানসিক অবসাদ মিলিয়ে যেকোনো সময় খেলোয়াড়ের পরিবর্তন করতে হতে পারে। আগে থেকে তাই সবকিছু মাথায় রেখে স্কোয়াডে বড় রাখা হয়েছে বলে জানিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড (এসএলসি)।
প্রথম রাউন্ডে খেলতে হবে শ্রীলঙ্কাকে। ‘এ’ গ্রুপে বাকি তিন প্রতিপক্ষ নামিবিয়া, আয়ারল্যান্ড ও নেদারল্যান্ডস। বিশ্বকাপ শুরুর আগে ওমানের সঙ্গে ৭ ও ৯ অক্টোবর দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে তারা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন