বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ১৬ অগ্রহায়ণ ১৪২৮, ২৫ রবিউস সানী ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

খাদ্য ব্যবস্থা স্থিতিশীল রাখতে সরকারের বিভিন্ন জনবান্ধব কর্মসূচী অব্যাহত রয়েছে - খাদ্যমন্ত্রী

নওগাঁ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ অক্টোবর, ২০২১, ১২:৪৮ পিএম

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদর এমপি বলেছেন দেশে বর্তমানে খাদ্য পরিস্থিতি সন্তোষজনক পর্যায়ে রয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে খাদ্যবান্ধব সরকারের যথপোযুক্ত পদক্ষেপ গ্রহণের কারনে বিশেষ করে চালের মুল্য সহনীয় পরিস্থিতিতে রয়েছে। দেশে কোন খাদ্য সংকট নেই উল্লেখ করে তিনি বলেছেন খাদ্যের এই অবস্থা স্থিতিশলি রাখতে সরকারের বিভিন্ন জনবান্ধব কর্মসূচী অব্যাহত রয়েছে।
খাদ্যমন্ত্রী রবিবার সকাল ১০টায় সান্তাহার কেন্ত্রীয় খাদ্য সংরক্ষনাগারে গৃহিত বিভিন্ন উন্নয়ন কার্যক্রম পরিদর্শন উপলক্ষ্যে আয়োজিত এক আলোচনা সভায় এসব কথা বলেছেন। এ সময় খাদ্য মন্ত্রনালয়ের সারা বাংলাদেশে উন্নয়ন ও মেরামত প্রকল্পের পরিচালক মোঃ হুমায়ুন কবির, রাজশাহী বভাগীয় খাদ্য নিয়ন্ত্রক জি এম ফারুখ পাটোয়ারী, বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার মোঃ মোতাহার হোসেন, নওগাঁ জেলা খাদ্য নিয়ন্ত্রক আলমগীর কবির, আদমদিঘী উপজেলা চেয়ারম্যান সিরাজুল ইসলাম খান রাজু, নির্বাহী অফিসার শ্রাবনী রায়, রাজশাহীর বিভাগীয় নির্বাহী প্রকৌশলী আব্দুল আলীম এবং সান্তাহার কেন্দ্রীয় খাদ্য সংরক্ষনাগারের ম্যানেজার দুলাল উদ্দিন বক্তব্য রাখেন।
খাদ্যমন্ত্রী বলেছেন দেশের সাধারন মানুষের খাদ্য নিশ্চিত করতে সরকারী ভাবে ১০ টাকা কেজি মূল্যে খোলা বাজারে চাল বিক্রি ব্যবস্থা চালু রয়েছে। টি আর এবং কাবিখা কর্মসূচী যথযথ ভাবে চলমান রয়েছে। সারাদেশে খাদ্য সংরক্ষনের জন্য গুদামগুলোতে ধারন ক্ষমতা বৃদ্ধি মকরে সেগুলোতে মানসম্মত খাদ্য মজুদ বৃদ্ধি করা হচ্ছে।
মন্ত্রী আরও বলেন খাদ্য গুদামগুলোতে কর্মরত কর্মকর্তা কর্মচারীদের জীবনমান উন্নত করতে আধুনিকমানের আবাসন ব্যবস্থা এবং বিভিন্ন অবকাঠামো নির্মান করা হচ্ছে। এরই ধারাবাহিকতায় কেন্দ্রীয় খাদ্য সংরক্ষনাগারগুলোতে গেষ্ট হাউজ এবং কনফারেন্সরুম নির্মানের পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।
উল্লেখ্য সান্তাহার কেন্দ্রীয় খাদ্য সংরক্ষনাগারে ১ কোটি ৩৩ লক্ষ ৫ হাজার ৪শ ৭৬ টাকা ব্যয়ে দ্বিতল ভবন বিশিষ্ট আনসার ব্যারাক, ৭ কোটি ৫৫ লক্ষ ৫৮ হাজার ১শ ১০ টাকা ব্যয়ে আভ্যন্তরীন্ আর সি সি রাস্তা নির্মান এবং ৯৬ লাখ ৭৪ হাজার টাকা ব্যয়ে ম্যানেজারের দ্বিতল অফিস ভবন নির্মান কাজ চলমান রয়েছে। মন্ত্রী এসব প্রকল্প সরেজমিন পরিদর্শন করেন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন