বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ফ্রান্সের চার্চে শিশু নির্যাতনের সাথে জড়িত ৩ হাজার পাদ্রী : তদন্ত কমিশন

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩ অক্টোবর, ২০২১, ৭:৩৪ পিএম

ফরাসি ক্যাথলিক চার্চে শিশু নির্যাতনের ঘটনায় ৩ হাজারের বেশি পাত্রীর সম্পৃক্ততা রয়েছে। শিশু নির্যাতন মামলার তদন্ত কমিশনের রিপোর্টে এ তথ্য জানা গেছে। রিপোর্ট অনুসারে, ১৯৫০ সাল থেকে হাজার হাজার শিশু নির্যাতনের সন্দেহভাজনরা ফরাসি ক্যাথলিক চার্চের সাথে সংশ্লিষ্ট।
রিপোর্ট অনুযায়ী, ফরাসি ক্যাথলিক চার্চের ২৯০০ থেকে ৩২০০ পাদ্রী এবং চার্চের অন্যান্য সদস্যরা শিশু নির্যাতনের সাথে জড়িত ছিল।
আন্তর্জাতিক বার্তা সংস্থার মতে, গির্জায় শিশু নির্যাতনের তদন্তের জন্য ২০১৮ সালে একটি স্বাধীন কমিশন গঠন করা হয়েছিল। কমিশনের পূর্ণাঙ্গ প্রতিবেদন মঙ্গলবার প্রকাশ করা হবে।
এদিকে ২০১৮ সালের এক তদন্ত প্রতিবেদনে বলা হয়েছে, যুক্তরাষ্ট্রের পেনসিলভানিয়ার বিভিন্ন চার্চের পাদ্রীদের দ্বারা শিশুদের যৌন নির্যাতনের তথ্য বেরিয়ে এসেছে। তদন্ত প্রতিবেদনে বলা হয়েছে, ১৯৫০ সাল থেকে এখন পর্যন্ত প্রায় এক হাজার শিশু যৌন নির্যাতনের শিকার হয়েছে।
রাজ্যটির গ্র্যান্ড জুরির প্রতিবেদন অনুযায়ী, নির্যাতনের শিকার শিশুদের অধিকাংশই ছেলে। তাদের ধর্ষণ করা সহ নানা ধরণের যৌন অত্যাচার করা হয়েছে। নির্যাতনের শিকার হওয়া অনেক শিশুই পরবর্তীতে মানসিকভাবে বিকারগ্রস্ত হয়ে পড়েছে। কেউ কেউ মাদকাসক্ত হয়ে পড়েছে এবং এদের অনেকেই আত্মহত্যা করেছে বলে প্রতিবেদনটি জানিয়েছে। প্রতিবেদনটি তিনশ’র বেশি পাদ্রীর বিরুদ্ধে শিশু নির্যাতনের এ তথ্য প্রকাশ করেছে। সূত্র : রয়টার্স।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন