শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

মুহিবুল্লাহ হত্যাকান্ড ৩ দিনের রিমান্ডে দুই আসামি

ক্যাম্পে নিরাপত্তা জোরদার, আরো একজন গ্রেফতার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ অক্টোবর, ২০২১, ১২:০৩ এএম

কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে রোহিঙ্গাদের শীর্ষ নেতা মোহাম্মদ মুহিবুল্লাহ হত্যার ঘটনায় গ্রেফতারকৃত দুই রোহিঙ্গার তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। গতকাল রোববার কক্সবাজারের জ্যেষ্ঠ বিচারিক হাকিম তামান্না ফারাহ আদালত এ রিমান্ড মঞ্জুর করেন। তারা হলেন- মোহাম্মদ সলিম উল্লাহ ওরফে লম্বা সেলিম (৩৩) এবং শওকত উল্লাহ (২৩)। তারা দুইজনই রোহিঙ্গা। হত্যাকান্ডের পর থেকে ক্যাম্পে কড়াকড়িসহ নিরাপত্তা জোরদার করা হয়েছে।

এদিকে রোববার দুপুরে রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ হত্যায় জড়িত সন্দেহে মো.ইলিয়াস (৩৫) নামে আরও ১ জন রোহিঙ্গা সন্ত্রাসী পাঁচ নম্বর ক্যাম্প থেকে আটক করেছে এপিবিএন। ১৪ আমর্ড পুলিশ ব্যাটালিয়ানের এসপি মোহাম্মদ নাঈমুল হক বিষয়টি নিশ্চিত করেন। এ ঘটনায় গ্রেফতারের সংখ্যা দাঁড়ালো পাঁচজনে।

কক্সবাজার কোর্ট পরিদর্শক চন্দন কুমার চক্রবর্তী জানান, মামলার তদন্তকারী কর্মকর্তা কার্তিক চন্দ্র পাল দুই আসামির জন্য সাত দিনের রিমান্ড আবেদন জানালে আদালত শুনানি শেষে তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন। এছাড়াও একই অভিযোগে গ্রেপ্তার অপর দুইজন আসামি আব্দুস সালাম ও জিয়াউর রহমান এখনও উখিয়া থানা পুলিশ হেফাজতে রয়েছে। যে কোন সময় তাদের আদালতে পাঠানো হতে পারে বলে জানা যায়।

এদিকে রোহিঙ্গা নেতা মুহিব্বুল্লাহ হত্যাকান্ডের বিষয়ে গভীর শোক প্রকাশ ও সমবেদনা জানিয়ে হত্যাকারীদের গ্রেফতার এবং রোহিঙ্গা ক্যাম্পে বিচরণকারী প্রত্যাবাসন বিরোধী সন্ত্রাসীদের গ্রেফতার করে বিচারের আওতায় আনার দাবি জানিয়েছেন আরকান রোহিঙ্গা ইউনিয়ন। রোহিঙ্গাদের ৬১টি সংগঠন নিয়ে এআরইউ (আরকান রোহিঙ্গা ইউনিয়ন) ওয়াইসির মাধ্যমে গঠিত একটি ছাতা সংগঠন। মিয়ানমারের নির্যাতিত রোহিঙ্গাদের আশ্রয় এবং খাদ্য সহায়তাসহ সার্বিক সহযোগিতা দেয়ার জন্য বাংলাদেশ সরকারের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছে। পাশাপাশি মর্যাদা সহকারে রোহিঙ্গাদের তাদের নিজ দেশে প্রত্যাবাসনের বিষয়েও বাংলাদেশ সরকার সফল হবে বলে আশা প্রকাশ করেন এআরইউ। গত বুধবার ২৯ সেপ্টেম্বর রাত সাড়ে ৮টার দিকে উখিয়ার লম্বাশিয়ায় অবস্থিত আরাকান রোহিঙ্গা ােসাইটি ফর পিস এন্ড হিউম্যান রাইটস এর অফিসে একদল অস্ত্রধারী গুলি করে রোহিঙ্গাদের শীর্ষ স্থানীয় নেতা মুহিবুল্লাহকে গুলি করে হত্যা করে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন