মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ২২ অগ্রহায়ণ ১৪২৮, ০২ জামাদিউল আউয়াল ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

দেশে সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন প্রয়োজন

পীর সাহেব চরমোনাই

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ অক্টোবর, ২০২১, ১২:০১ এএম

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতি সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, দেশের রাজনৈতিক স্থিতিশীল পরিস্থিতি তৈরি করতে হলে একটি সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের বিকল্প নেই। সরকারের সদিচ্ছা থাকলে দেশে স্থিতিশীল পরিবেশ সৃষ্টি সম্ভব। তিনি বলেন, দুঃখজনকভাবে স্বাধীনতার ৫০ বছর পরও বাংলাদেশের ক্ষমাতাসীন রাজনৈতিক দলের কাছে জনগণের ভোটের কোন মূল্য নেই। সুস্থ্য ধারার রাজনৈতিক সংস্কৃতি এদেশে এখনো গড়ে ওঠেনি। বড় রাজনৈতিক দলগুলো মুখেই শুধু গণতন্ত্রের চটকদার শ্লোগান দেয় আর ক্ষমতায় গিয়ে তারা সংবিধানের দোহাই দিয়ে জনগণের ভোটাধিকার কেঁড়ে নেয়। তিনি বলেন, এখন নতুন নির্বাচন কমিশন গঠন নিয়ে আলোচনার চেয়ে গুরুত্বপূর্ণ হলো, নির্বাচনকালীন সরকার কেমন হবে; তা নিয়ে আলোচনা করা। পীর সাহেব বলেন, গত দু’টি জাতীয় নির্বাচনে আমাদের অভিজ্ঞতা ভালো নয়। আগামীতেও এর পুনরাবৃত্তি ঘটুক আমরা তা চাই না। আমরা চাই দেশে এমন একটি পরিবেশ তৈরি হোক, যাতে জনগণ তাদের ভোটাধিকার প্রয়োগ করে জনগণের প্রতিনিধি নির্বাচিত করতে পারে। নির্বাচনকালীন সরকার নিরপেক্ষ ও গ্রহণযোগ্য না হলে কোন নির্বাচন কমিশনের পক্ষেই গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠান সম্ভব নয়।
গতকাল সোমবার এক বিবৃতিতে পীর সাহেব চরমোনাই এসব কথা বলেন। তিনি বলেন, মানুষ ভোট দেয়াই ভুলে যাচ্ছে। জনগণের ভোটাধিকার ফিরিয়ে আনতে হবে।
৬৭ নং ওয়ার্ড দাওয়াতী সভা: গতকাল ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণ-এর ৬৭নং ওয়ার্ড শাখার উদ্যোগে শাখা সভাপতি ৬৭ নং ওয়ার্ড কাউন্সিলর হাজী ইব্রাহিম খলিলের সভাপতিত্বে দাওয়াতী সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর কেন্দ্রীয় শিক্ষা-সংস্কৃতি বিষয়ক সম্পাদক মাওলানা মুহাম্মাদ নেছার উদ্দিন ও শ্রমিকনেতা সৈয়দ ওমর ফারুক। এদিকে, ইসলামী আন্দোলন বাংলাদেশ কুমিল্লা জেলা (পূর্ব) শাখার সাবেক সেক্রেটারী মাওলানা হাবিবুর রহমান আশরাফীর শ্বশুর চাঁদপুর ফরিদগঞ্জ মজিদিয়া কামিল মাদরাসার সহযোগী অধ্যাপক মাওলানা আব্দুল করীম সিদ্দিকী (৮৫) পানিতে ডুবে ইন্তেকাল করেছেন।
ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। ইন্তেকালের সময় তিনি স্ত্রী, ৯ ছেলে ও ৩ মেয়ে, নাতী-নাতনী, আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধব ও হিতাকাঙ্খি রেখে গেছেন। মরহুমের ৯ ছেলের মধ্যে ৯ ছেলেই আলেম এবং ৮ ছেলে হাফেজে কুরআন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন