রোববার, ২৮ নভেম্বর ২০২১, ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২২ রবিউস সানী ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

বরাদ্দের শত কোটি ফেরত সিলেটে পরারাষ্ট্রমন্ত্রীর দুঃখ ও ক্ষোভ

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ৫ অক্টোবর, ২০২১, ২:৫৭ পিএম

সিলেটে বিশেষায়িত মা ও শিশু হাসপাতাল ২০০ বেডে উন্নিত না করে শত কোটি টাকা ফেরত দেয়ায় ক্ষোভ ও দুঃখ প্রকাশ করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন, এমপি উন্নয়ন কাজে দীর্ঘসূত্রিতা ও সংশ্লিষ্টদের গাফিলতিতেও অসন্তুষ্ট তিনি। আজ মঙ্গলবার সকালে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভারত সরকারের দেয়া অ্যাম্বুলেন্স প্রদান অনুষ্ঠানে এই ক্ষোভ ও অসন্তুষ্টি প্রকাশ করেন পররাষ্ট্রমন্ত্রী।
অনুষ্টানে পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন বলেন, প্রাক্তন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালকে ২০০ বেডের বিশেষায়িত মা ও শিশু হাসপাতাল করার জন্য প্রকল্প গ্রহণ করেছিলেন। এজন্য বরাদ্দ দিয়েছিলেন ১১০ কোটি টাকাও। কিন্তু শামসুদ্দিন হাসপাতালকে বিশেষায়িত হাসপাতালে উন্নিত করা হয়নি। উন্নিত করা হয়নি ১শ’ শয্যা থেকে দুইশ’ শয্যায়। মন্ত্রী বলেন, ২শ’ শয্যার হাসপাতাল না করে ১শ’ শয্যা সংস্কার করে বরাদ্দ থেকে মাত্র ১০ কোটি টাকা ব্যয় করা হয়। কাজ না করে ফেরত দেয়া হয় ১শ’ কোটি টাকা। সংশ্লিষ্টরা নষ্ট করেছেন সিলেটের স্বাস্থ্যসেবার জন্য বরাদ্দকৃত এ টাকা ।
মন্ত্রী দু:খ প্রকাশ করে বলেন, ২শ’ শয্যার মা ও শিশু হাসপাতালের জন্য রেডি ছিল ডিজাইন, বরাদ্দ ছিল অর্থও। কিন্তু শুধুমাত্র সংশ্লিষ্টদের গাফিলতির কারণে বাস্তবায়িত হয়নি প্রকল্পটি। কষ্ট করে টাকা আনার পর কাজ না হওয়া খুবই দু:খজনক। এর জন্য দায়ীদের চিহ্নিত পূর্বক ব্যবস্থা নেয়া উচিত।
পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘সিলেটের উন্নয়নের জন্য টাকা দিচ্ছেন প্রধানমন্ত্রী। কোন প্রকল্প নিয়ে সমস্যা থাকলে উন্মুক্ত। আমার সিলেট ও ঢাকার অফিস। সমস্যা জানলে সমাধান করতে পারবো। কিন্তু উন্নয়ন কাজ বাধাগ্রস্থ বা আটকে যেন না যায় কোন অজুহাতে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Faridul ৫ অক্টোবর, ২০২১, ৩:১৫ পিএম says : 0
Yes
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন