বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

খুলনায় জাল সনদ ও পরিচয়পত্র জালিয়াতি চক্রের ২ সদস্য গ্রেপ্তার

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ৫ অক্টোবর, ২০২১, ৫:৪১ পিএম

 

 

বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের জালসনদপত্র ও পরিচয়পত্র জালিয়াতি চক্রের ২ সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব। নগরীর সোনাডাঙ্গা থানাধীন বয়রা বাজারস্থ প্রত্যাশা প্লাজার ২য় তলা থেকে প্রতারণার কাজে ব্যবহৃত বিভিন্ন সরঞ্জামসহ তাদের গ্রেপ্তার করা হয়।
গ্রেপ্তারকৃতরা হলেন সোনাডাঙ্গা থানার বয়রা বাজার ১৬ নং ওয়ার্ডের মোঃ আব্দুর রহিম মোল্লার ছেলে ইয়াসিন হোসেন (২৮) এবং একই থানার বুড়ারবাড়ি সবুরের মোড় বয়রা বাজার সংলগ্ন এলাকার মৃত কালিপদ মন্ডলের ছেলে শীবপদ মন্ডল (৪৩)।

আজ মঙ্গলবার দুপুরে র‌্যাব জানিয়েছে, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৬ এর একটি আভিযানিক দল খুলনা মহানগরীর একটি জালিয়াতি চক্রের সন্ধান পায়। যারা বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের মার্কশীট ও সনদপত্র, জাতীয় পরিচয়পত্র, বিভিন্ন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের ভূয়া পরিচয়পত্র, জালকৃত জন্ম নিবন্ধন ইত্যাদি প্রস্তুত করে বিপুল পরিমাণ অর্থ হাতিয়ে নেয়। এছাড়াও বিভিন্ন মেডিকেল সার্টিফিকেট, ট্রেড লাইসেন্স এবং বিভিন্ন প্রকার সনদপত্র তৈরি করে দেশের সাধারণ মানুষের সাথে প্রতারণা করে আর্থিকভাবে লাভবান হয় এমন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৬ এর একটি চৌকশ আভিযানিক দল ওই গ্রুপটির প্রতারণামূলক কার্যক্রমের উপর নজরদারি বৃদ্ধি করে।
এরই ধারাবাহিকতায় সোমবার বিকাল আনুমানিক সাড়ে ৫টার দিকে র‌্যাব-৬ (সদর কোম্পানি) খুলনার একটি আভিযানিক দল গোয়েন্দা তথ্যের ভিত্তিতে কেএমপি খুলনার সোনাডাঙ্গা থানাধীন বয়রা বাজারস্থ প্রত্যাশা প্লাজার ২য় তলায় রনি ওয়ান লাইন সলিউশন ও অয়ন কম্পিউটার ট্রেনিং সেন্টার নামে ২টি দোকানে অভিযান পরিচালনা করে ২ জন প্রতারককে প্রতারণার বিভিন্ন উপকরণসহ হাতেনাতে গ্রেপ্তার করতে সক্ষম হয়।
এ সময় গ্রেপ্তারকৃতদের কাছ থেকে প্রতারণার কাজে ব্যবহৃত ২টি সিপিইউ, ২টি মনিটর, ২টি কী বোর্ড, ২টি মাউস, একটি স্ক্যানার, ৩টি প্রিন্টার উদ্ধার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃতরা জালিয়াতি করে নাগরিকদের সাথে প্রতারণা করে এবং বিভিন্ন মানুষকে এসব সনদের প্রলোভন দেখিয়ে সর্বশান্ত করার বিষয়টি স্বীকার করে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন