শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

পাঁচবিবিতে ৩৩ হাজার কেভির সঞ্চালন লাইনে কভারপাইপ লাগিয়ে ভবন নির্মাণ

জয়পুরহাট জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ অক্টোবর, ২০২১, ১২:০২ এএম

জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার ধরঞ্জী ইউনিয়নের হাটখোলা বাজারে পল্লীবিদ্যুতের ৩৩ হাজার কেভি বিদ্যুৎ সঞ্চালন লাইনের তারে পল্লী বিদ্যুতের অনুমতি ছাড়াই কভারপাইপ লাগিয়ে ঘরের মধ্যে ঢুকিয়ে অবৈধভাবে ভবন নির্মাণ করেছে উপজেলার উচনা গ্রামের মৃত আফছার আলীর পুত্র আব্দুল মালেক। ফলে গত সোমবার সকালে সেই সঞ্চালনের লাইনের ট্রান্সমিটারের সংযোগ থেকে শর্টসার্কিটের কারণে নির্মানাধীন ভবনের পাশে উপজেলার শ্রীমন্তপুর গ্রামের আব্দুর রশিদের পাটের গুদামে আগুন লেগে যায়। এসময় স্থানীয়রা ছুটে এসে আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসায় পাট গুদামটি বড় ধরনের অগ্নিকান্ডের হাত থেকে রক্ষা পায়। এতে করে গুদামের কিছু পাট পুড়ে যায়। তবে বিদ্যুৎ কতৃপক্ষ বলছে, বেআইনীভাবে সঞ্চালন লাইনে প্লাস্টিকের কভার তার লাগানোয় ঐ ভবন মালিকের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।
সরেজমিনে দেখা যায়, উপজেলার ধরঞ্জী ইউনিয়নের উচনা গ্রামের মৃত আফছার আলীর পুত্র আব্দুল মালেক হাটখোলা বাজারে একটি ভবন নির্মাণ শুরু করেন। ভবনটির দ্বিতীয়তলা নির্মাণ করার সময় ওপর দিয়ে যাওয়া পল্লী বিদ্যুতের ৩৩ হাজার কেভি সঞ্চালন লাইন থাকায় আ. মালেক পাঁচবিবি পল্লীবিদ্যুৎ সমিতির কোন অনুমতি ছাড়াই নিজের ইচ্ছায় স্থানীয় ইলেকট্রিশিয়ান দ্বারা ৩৩ হাজার কেভি এর সঞ্চালন লাইনটিতে প্লাস্টিকের পাইপ লাগিয়ে ভবন নির্মাণ সম্পন্ন করেন। এসময় সঞ্চালন লাইনের একটি তার দ্বিতীয় তলার বেলকুনির ভেতর দিয়ে একইভাবে পাস করেন।
এ বিষয়ে ভবন মালিক আব্দুল মালেকের নিকট জানতে চাইলে তিনি বলেন, তারটি সমস্যা হওয়ার কারণে যেন বিপদ না হয় সে কারণে কভার লাগিয়েছি। এতে দুর্ঘটনা ঘটবে আমি বুঝতে পারিনি।
জয়পুরহাট পল্লী বিদ্যুৎ সমিতির পাঁচবিবি জোনাল অফিসের ডিজিএম আব্দুল বারী বলেন, ৩৩ হাজার কেভির বিদ্যুৎ লাইনে প্লাস্টিকের কভার কোন কাজে আসবে না। পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষের অগোচরে বৈআইনীভাবে সে করেছে। বিষয়টি দেখার পর বিদ্যুৎ আইনে তার বিরুদ্ধে ব্যবস্থাা নেয়া হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন