শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

আইপিএলে ষড়যন্ত্রের শিকার ওয়ার্নার!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৬ অক্টোবর, ২০২১, ১২:০০ এএম

অতীতের ভালো কাজগুলোও নাকি কেউ মনে রাখে না। সবাই শুধু বর্তমানটাই দেখে! ডেভিড ওয়ার্নার যেন কথাটার সর্বশেষ দৃষ্টান্ত। সানরাইজার্স হায়দরাবাদের জন্য কী করেননি ওয়ার্নার। ২০১৬ সালে দলের শিরোপা জয়ে নেতৃত্ব দিয়েছেন। এখন পর্যন্ত ভারতের তেলাঙ্গানা রাজ্যের ফ্র্যাঞ্চাইজিটির একমাত্র শিরোপা সেটি। একাধিক মৌসুমে দলের সর্বোচ্চ রান সংগ্রাহকও তিনি।
কিন্তু চলতি মৌসুমে ওয়ার্নারের ব্যাট না হাসায় শুধু অধিনায়কত্বই কেড়ে নেওয়া হয়নি, ম্যাচের পর ম্যাচ বসিয়ে রাখা হচ্ছিল তাকে। অনেকটা আক্ষেপ নিয়ে তাই কদিন আগে অস্ট্রেলিয়ার এই মারকুটে ওপেনার জানিয়ে দেন, এ বছর আর আইপিএলে খেলবেন না তিনি। সাকিব আল হাসানের ফেরার ম্যাচে দর্শক আসনে বসে দলকে সমর্থন করতে দেখা গেছে তাকে।
ওয়ার্নারের এ পরিণতি মানতে পারছেন না ভারতের সাবেক ক্রিকেটার ও বর্তমান ধারাভাষ্যকার সঞ্জয় মাঞ্জরেকার। সানরাইজার্সের সেরা ব্যাটারকে বাদ দেওয়ার পেছনে ষড়যন্ত্রের গন্ধ পাচ্ছেন তিনি। মাঞ্জরেকারের মতে, সম্পূর্ণ অক্রিকেটীয় কারণে বাদ দেওয়া হয়েছে ওয়ার্নারকে। ক্রিকেট বিষয়ক এক ওয়েবসাইটকে তিনি বলেছেন, ‘ক্রিকেট ছাড়া অন্য কোনো কারণে বাদ পড়েছে ও (ওয়ার্নার)। গত কয়েক বছরে ওর রানের খতিয়ান দেখলে চমকে যেতে হয়। আমার মতে, আইপিএলের অন্যতম সেরা ব্যাটার ও।’
তিনি আরও বলেন, ‘আমি নিশ্চিত, খুব বেশি দিন ও ছন্দহীন থাকত না। শুধুমাত্র রান না পাওয়ার কারণে ওকে বাদ দেওয়া আমার যুক্তিসংগত মনে হচ্ছে না। কেন এত দ্রুত এ রকম সিদ্ধান্ত নেওয়া হচ্ছে, জানি না। নিশ্চয়ই একটা গণ্ডগোল হয়েছে।’
আইপিএলে প্রথমপর্বে ওয়ার্নারের নেতৃত্বে মাত্র একটি ম্যাচ জিতেছিল হায়দরাবাদ। কেন উইলিয়ামসনকে অধিনায়ক করেও অবশ্য তাদের ভাগ্য ফেরেনি। তার নেতৃত্বে তো আরও খারাপ করছে হায়দরাবাদ। উইলিয়ামসন সাত ম্যাচে দলকে জেতাতে পেরেছেন একটিতে।
মাঞ্জরেকারের প্রশ্ন এখানেই, ‘তাহলে তো উইলিয়ামসনকেও নেতৃত্ব থেকে সরিয়ে দেওয়া উচিত!’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন