ঢাকা শুক্রবার, ২২ জানুয়ারি ২০২১, ০৮ মাঘ ১৪২৭, ০৮ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

খেলাধুলা

জুনায়েদের সেঞ্চুরি, শাহানুরের ৫ উইকেট

প্রকাশের সময় : ১১ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : প্রথম ইনিংসে লিড নিতে জুনায়েদ সিদ্দিকের দিকে তাকিয়ে ছিল রাজশাহী। দলকে হতাশ করেননি এই বাঁহাতি ব্যাটসম্যান। তার শতকে রংপুরের বিপক্ষে প্রথম ইনিংসে লিড পেয়েছে জহুরুল ইসলামের দল। তৃতীয় দিনের খেলা শেষ রংপুরের সংগ্রহ বিনা উইকেটে ৩২ রান। সায়মন আহমেদ ২০ ও জাহিদ জাভেদ ১০ রানে ব্যাট করছেন। রাজশাহীতে প্রথম ইনিংসে ২৬৮ রানে অলআউট করা দলটি এখনও ২ রানে পিছিয়ে। গতকাল বিকেএসপির তিন নম্বর মাঠে ৬ উইকেটে ১৫৯ রান নিয়ে খেলা শুরু করে রাজশাহী। লিড নিতে তখনও ৭৬ রান দরকার ছিল তাদের। আগের দিনের ৬০ রানের জুটিকে এদিন ১২০ পর্যন্ত এগিয়ে নেন জুনায়েদ-সানজামুল ইসলাম। ৪০ রান করা সানজামুলকে বিদায় করে রাজশাহীর প্রতিরোধ ভাঙেন সাজেদুল হক। জাতীয় দলে ডাক পাওয়া তাইজুল ইসলামের জায়গায় নয় নম্বরে এই ম্যাচে ব্যাট করেন উদ্বোধনী ব্যাটসম্যান মাইশুকুর রহমান। একটি করে ছক্কা-চারে ১৬ রান করা এই ব্যাটসম্যান জুনায়েদের সঙ্গে গড়েন ৩৮ রানের জুটি। এরপর বেশি দূর এগোয়নি রাজশাহীর ইনিংস। শেষ ব্যাটসম্যান হিসেবে ফেরার আগে ১৭৭ বলে ১৪টি চারে ১২৬ রান করেন জুনায়েদ। রংপুরের সাদ্দাম হোসেন ৪৬ রানে নেন ৪ উইকেট। প্রথম শ্রেণির ক্রিকেটে এটা তার সেরা বোলিং।

এছাড়া, তৃতীয় প্রথম শ্রেণির ম্যাচ খেলতে নেমেই শতক করার পর ৫ উইকেট পেয়েছেন শাহানুর রহমান। ২০ বছর বয়সী এই অলরাউন্ডারের নৈপুণ্যে জাতীয় ক্রিকেট লিগের তৃতীয় রাউন্ডের ম্যাচে চট্টগ্রামের বিপক্ষে লিড নিয়েছে সিলেট। গতকাল ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে ৫ উইকেটে ১১৮ রান নিয়ে খেলা শুরু করে চট্টগ্রাম। শুরুতেই দিক হারানো দলটি ইয়াসির আলী, মোহাম্মদ সাইফুদ্দিন ও ইফতেখার সাজ্জাদের দৃঢ়তায় ফলোঅন এড়ায়।
প্রথম শ্রেণির ক্রিকেটে প্রথম শতকের দুয়ার থেকে আবার ফিরেছেন ক্যারিয়ার সেরা ইনিংস খেলা ইয়াসির। মাত্র ৫ রানের জন্য শতক পাননি তিনি। তার আগের সেরা ছিল ৯১ রান। অলরাউন্ডার সাইফুদ্দিন ৫৬ ও নয় নম্বর ব্যাটসম্যান ইফতেখান ৩৬ রানের দুটি কার্যকর ইনিংস খেলেছেন। ৬৬ রানে ৫ উইকেট নিয়ে অফ স্পিনার শাহানুর সিলেটের সেরা বোলার। ক্যারিয়ারে এই প্রথম পাঁচ উইকেট পেলেন তিনি। এনামুল হক জুনিয়র ৩ উইকেট নেন ৫৪ রানে। তৃতীয় দিনের খেলা শেষে সিলেটের সংগ্রহ ২ উইকেটে ৭৪ রান। জাকির হাসান ২১ ও রাজিন সালেহ ১২ রানে ব্যাট করছেন। প্রথম ইনিংসে ১২৯ রানের লিড নেওয়া দলটি ২০৩ রানে এগিয়ে রয়েছে। এদিকে, কক্সবাজারের দুটি ম্যাচ ঢাকা বিভাগ-বরিশাল এবং ঢাকা মেট্রো-খুলনার তৃতীয় দিনের খেলা বৃষ্টিতে ভেসে গেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন