বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বরগুনায় অবৈধভাবে ডকইয়ার্ড নির্মাণ, মালিককে জরিমানা

বরগুনা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ অক্টোবর, ২০২১, ৮:৩৮ পিএম

বরগুনার বিষখালী নদীর তীর খনন করে অবৈধভাবে ডকইয়ার্ড নির্মাণ করায় মালিককে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। বুধবার (৬ অক্টোবর) দুপুরে পাথরঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা হুসাইন মুহাম্মদ আল মুজাহিদ ভ্রাম্যমান আদালতের মাধ্যমে এ জরিমানা করেন। এসময় ডকইয়ার্ডটি সরিয়ে ফেলারও নির্দেশ দেয়া হয়।

বরগুনার পাথরঘাটা উপজেলার কাকচিড়া ইউনিয়নের বাইনচটকি ফেরিঘাট এলাকায় বিষখালী নদীর তীর খনন করে এ ডকইয়ার্ডটি নির্মাণ করেন আরএসবি ব্রিকসের মালিক গোলাম মোস্তফা। ডকইয়ার্ডটি নির্মাণ করার জন্য তিনি বাইনচটকি ফেরিঘাটের পূর্ব পাশে বিষখালী নদীর তীর কেটে বড় নালা তৈরি করেন।

এছাড়াও ডকইয়ার্ড নির্মাণের জন্য বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন সংস্থা (বিআইডব্লিউটিএ) ও পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র দরকার হলেও তিনি এসবের তোয়াক্কা করেননি।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা হুসাইন আল মুহাম্মদ মুজাহিদ জানান, অননুমোদিত ডকইয়ার্ড নির্মাণ করার কারণে বিষখালী নদীর স্বাভাবিক গতিপথ ব্যহত হয়। এছাড়াও নদীর চর কেটে বড় নালা তৈরির অপরাধে মালিক গোলাম মোস্তফাকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়াও ডকইয়ার্ড নির্মাণকাজ বন্ধ ও মালামাল সরিয়ে নেয়া এবং নালা ভরাটের নির্দেশ দেয়া হয়েছে

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন