বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

এক ম্যাচ পর ফের ব্যর্থ তামিম

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৭ অক্টোবর, ২০২১, ১২:০১ এএম

 নেপালের এভারেস্ট প্রিমিয়ার লিগে (বিপিএল) ব্যাট হাতে খারাপ সময়ই যাচ্ছিল তামিম ইকবালের। প্রথম দুই ম্যাচে বিবর্ণ থাকার পর তৃতীয় ম্যাচে রানের দেখা পান তিনি। মনে হয়েছিল, এভারেস্ট টি-টোয়েন্টি দিয়ে দীর্ঘদিন পর মাঠে ফেরা তামিমের ব্যাটে ছন্দ ফিরবে। কিন্তু সেটা হয়নি, পরের ম্যাচেই ব্যাট হাতে ব্যর্থ হলেন বাংলাদেশের অভিজ্ঞ এই ওপেনার।
গতকাল এলিমিনেটর ম্যাচে কীর্তিপুরের ত্রিভুবন বিশ্ববিদ্যালয় আন্তর্জাতিক ক্রিকেট গ্রাউন্ডে কাঠমান্ডু কিংস ইলেভেনের মুখোমুখি হয় তামিমের দল ভৈরাওয়া গø্যাডিয়েটর্স। টসে জিতে আগে ব্যাটিং করতে নামা ভৈরাওয়া ৮ উইকেটে ১৮৮ রানের বিশাল সংগ্রহ গড়লেও তামিম পাননি রানের দেখা।
ইনিংস উদ্বোধন করতে নেমে ৯ রান করেই বিদায় নেয়া তামিম টি-টোয়েন্টিসুলভ ব্যাটিং করতে পারেননি। দেশসেরা এই ওপেনার ৯ বলে একটি চারে ৯ রান করে সিঙ্গাপুরের বাঁহাতি পেসার জনাক প্রকাশের শিকারে পরিণত হন।
এভারেস্ট টি-টোয়েন্টি খেলা পাঁচ ম্যাচের মধ্যে চারটিতে ব্যাটিং করেছেন তামিম। তার খেলা প্রথম ম্যাচটি বৃষ্টিতে ভেসে যায়। দ্বিতীয় ম্যাচে বিরাটনগর ওয়ারির্সের বিপক্ষে ১৩ বলে ১২ রান করেন তিনি। পরের ম্যাচে ললিতপুর প্যাট্রিওটসের বিপক্ষে ১৬ বলে ১৪ রান করেন বাংলাদেশ ওপেনার।
নিজের চতুর্থ ম্যাচে রানের দেখা পান তামিম, খেলেন মারকাটারি ধরনেই। বাঁহাতি এই ব্যাটসম্যান ইনিংস উদ্বোধন করতে নেমে ১০.৫ ওভার পর্যন্ত ব্যাটিং করেন। ৩০ বলে ৫টি চার ও একটি ছক্কায় ৪০ রানের ইনিংস খেলেন তিনি।
চোট ও পারিবারিক কারণে দীর্ঘদিন মাঠের বাইরে ছিলেন তামিম। জিম্বাবুয়ে সফরে শুধু ওয়ানডে সিরিজ খেলে দেশে ফেরা অভিজ্ঞ এই ক্রিকেটারর ঘরের মাঠে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ খেলেননি। এভারেস্ট টি-টোয়েন্টি দিয়েই মাঠে ফিরেছেন তিনি। এই লিগটি তার পুনর্বাসন প্রক্রিয়ার অংশ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন