শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

পাপন ‘প্যানেলের’ জয়জয়কার

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৭ অক্টোবর, ২০২১, ১২:০১ এএম

অনেকটা অনুমিতই ছিল নির্বাচনের ফল। তবুও আনুষ্ঠানিকতার মঞ্চে কিছুটা রোমাঞ্চের আভাস জেগেছিল পাবলিক বিশ্ববিদ্যালয়, সাবেক ক্রিকেটার, বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিনিধি- এই শ্রেণিতে। যেখানে দুইবারের পরিচালক খালেদ মাহমুদ সুজনের বিপক্ষে দাঁড়িয়েছিলেন বিসিবির গেম ডেভেলপমেন্টের সাবেক ম্যানেজার ও বর্তমানে বিকেএসপির ক্রিকেট উপদেষ্টা নাজমুল আবেদীন ফাহিম। শেষ পর্যন্ত সুজনের কাছে ৩৭-৩ ভোটে হেরেছেন ক্রিকেটারদের প্রিয় ‘ফাহিম স্যার’। এছাড়া সর্বোচ্চ ৫৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন সর্বশেষ পরিচালনা পর্ষদের প্রধান নাজমুল হাসান পাপন। এছাড়া তার পরিচালনা পর্ষদে থাকা ২৫ জনের ১৯ জনই পুনরায় নির্বাচিত হয়েছেন।
বোর্ড সভাপতি পাপন বারবার বলছিলেন, তিনি চান নতুন মুখ। কিন্তু খুব বেশি নতুন মুখের দেখা নেই এবারের কার্যনির্বাহী পর্ষদের নির্বাচনে। আগের দুইবার বিনা প্রতিদ্ব›িদ্বতায় নির্বাচিত হয়ে গেলেও এবার অবশ্য নির্বাচন করেই বোর্ড পরিচালক হতে হচ্ছে বিসিবি সভাপতিকে। পাপন শুরু থেকেই বলে আসছিলেন এবার তার কোন প্যানেল নেই। কে কার লোক না দেখে যোগ্যদেরই বেছে নেওয়ার আহবান তার। তবে গত সোমবার ঢাকার ক্লাব প্রতিনিধিদের আয়োজনে রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে নৈশভোজে তার বলয়ের কাউন্সিলরদের উপস্থিতি বুঝিয়ে দেয়, কারা আসতে যাচ্ছেন নতুন বোর্ডে। সেই হিসেবে বল বাড়া ছাড়া এবারের নির্বাচনের বাড়তি কিছু পাওয়া যাচ্ছে না এটা একরকম নিশ্চিতই ছিল।
তারপরও গতকাল দিনভর সেøাগানে সেøাগানে মিরপুর শেরেবাংলা স্টেডিয়াম ছিল মুখর। বিসিবি নির্বাচনে অংশ নেওয়া প্রার্থীদের নিয়ে সমর্থকদের তুমুল উৎসাহ ছিল সকাল থেকেই। হোম অব ক্রিকেটের দেয়ালজুড়ে প্রমাদ সাইজের ব্যানার আর ফেস্টুন সেই রঙ বাড়িয়েছিল বহুগুণে। সকাল ১০টা থেকে শুরু হয়ে বিকেল ৫টা পর্যন্ত চলা নির্বাচনের সময় যত গড়িয়েছে ততই বেড়েছে উৎসাহ উদ্দীপনা। তবে নির্বাচনের ফল যা হবার তাই হয়েছে। কিছুটা বল বাড়িয়ে এবার নতুন করে সভাপতির দায়িত্ব নিতে যাচ্ছেন নাজমুল হাসান।
শ্রেণি-১ এ নির্বাচন হয়েছে রাজশাহী বিভাগে। সেখানে একটি পদের জন্য বিসিবি পরিচালক সাইফুল আলমের বিপক্ষে দাঁড়িয়েছিলেন জাতীয় দলের সাবেক অধিনায়ক খালেদ মাসুদ। কিন্তু প্রথম নির্বাচনের অভিজ্ঞতা সুখকর হলো না সাবেক অধিনায়কের। খালেদ মাসুদ ৭-২ ব্যবধানে হেরেছেন সাইফুলের কাছে। নির্বাচনে হারলেও ক্রিকেটের উন্নয়নে বোর্ডের বাইরে থেকেও কাজ চালিয়ে যাওয়ার কথা বলেছেন মাসুদ, ‘কাউন্সিলররা তাকে (সাইফুল) বেশি যোগ্য মনে করেছেন। তাই তাকে ভোট দিয়েছেন। আশা করি তার মাধ্যমে রাজশাহী ও বাংলাদেশের ক্রিকেট উপকৃত হবে। আমি আমার স্বপ্ন নিয়ে এসেছিলাম। কাউন্সিলররা হয়তো তাকে বেশি বিশ্বাস করেছে, এ জন্য ভোট দিয়েছে। ক্রিকেটের সঙ্গে ছিলাম, আরও বড় পরিধিতে কাজ করব—এই চিন্তা করছিলাম। সেই সুযোগটা হয়তো হয় নাই। তবে আমি সব সময় ক্রিকেটের সঙ্গে আছি।’
একই শ্রেণির কিশোরগঞ্জ জেলা ক্রীড়া সংস্থার প্রতিনিধি আশফাকুল ইসলাম সরে যাওয়ায় ঢাকা বিভাগের নির্বাচন অনেকটাই এক পেশে হয়ে যায়। মানিকগঞ্জ জেলা ক্রীড়া সংস্থার নাঈমুর রহমান দুর্জয় ও নারায়ণগঞ্জ জেলা ক্রীড়া সংস্থার তানভীর আহমেদ কোনো প্রতিযোগিতা ছাড়াই ১৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। এ ছাড়া শ্রেণি-১ থেকে ৭ জন পরিচালক বিনা প্রতিদ্ব›িদ্বতায় নির্বাচিত হয়েছেন। তারা হলেন- চট্টগ্রাম বিভাগ থেকে আকরাম খান, আ জ ম নাছির উদ্দিন, সিলেট থেকে শফিউল আলম চৌধুরী নাদেল, খুলনার শেখ সোহেল, কাজী ইনাম ও বরিশালের আলমগীর খান ও রংপুর থেকে আনোয়ারুল ইসলাম।
শ্রেণি-২ এর ক্লাব কোটা থেকে ১২ জন পরিচালকের পদে নির্বাচন করেছেন ১৫ জন প্রার্থী। সেখান থেকে নির্বাচিত হয়েছেন নাজমুল হাসান, গাজী গোলাম মুর্তজা, নজিব আহমেদ, মাহবুব আনাম, ওবেদ রশীদ নিযাম, ইসমাইল হায়দার, এনায়েত হোসেন, ফাহিম সিনহা, ইফতেখার রহমান, মনজুর কাদের, মনজুর আলম ও সালাউদ্দিন চৌধুরী। আব্দুর রহমান, সাইফুল ইসলাম ও রফিকুল ইসলাম ভোটের লড়াইয়ে হেরে গেছেন। এছাড়াও জাতীয় ক্রীড়া পরিষদ (এনএসসি) থেকে মনোনীত হয়ে আসছেন জালাল ইউনুস ও আহমেদ সাজ্জাদুল আলম।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন