মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ১৫ অগ্রহায়ণ ১৪২৮, ২৪ রবিউস সানী ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

তিন আসামি ৩ দিনের রিমান্ডে

মুহিবুল্লাহ হত্যা মামলা

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৭ অক্টোবর, ২০২১, ১২:০১ এএম

কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গাদের শীর্ষ নেতা মুহিবুল্লাহ হত্যার ঘটনায় তিন আসামির ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। কক্সবাজারের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তামান্না ফারাহর আদালত আসামি জিয়াউর রহমান, আব্দুস সালাম ও মো. ইলিয়াসকে ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন। এ নিয়ে এ ঘটনায় গ্রেপ্তার ৫ জনকেই ৩ দিন করে রিমান্ড দেওয়া হল। গতকাল বুধবার আদালত এ রিমান্ড মঞ্জুর করেন। এর আগে সকাল ১০টা ৫০ মিনিটে ৩ জনকে আদালতে হাজির করে পুলিশ।

কক্সবাজারের পুলিশ সুপার হাসানুজ্জামান সাংবাদিকদের বলেন, মুহিবুল্লাহ হত্যাকাণ্ডে যারা জড়িত, তাদের বিষয়ে ধারণা পেয়েছি। ধৃতদের জবানবন্দিতে নতুন নতুন তথ্য বেরিয়ে আসছে। তাদের দেয়া তথ্য অনুযায়ী অপরাধীদের আইনের আওতায় আনার আপ্রাণ চেষ্টা চলছে। মামলাটি আমরা অত্যন্ত গুরুত্বের সঙ্গে তদন্ত করছি। আমাদের আবেদনের পরিপ্রেক্ষিতে বিজ্ঞ আদালত সন্তুষ্ট হয়ে আসামিদের রিমান্ড মঞ্জুর করেছেন। আমরা নিবীড় জিজ্ঞাসাবাদ করছি। ঘটনার নেপথ্যে কোনো সংগঠন কিংবা ব্যক্তির সংশ্লিষ্টতা আছে কিনা, থাকলে কার ভূমিকা কী, তা জানতে আমরা নিরবচ্ছিন্নভাবে তদন্ত করে যাচ্ছি। ইতোমধ্যে তাদের কাছ থেকে পাওয়া তথ্য নোট করছি, সেগুলো বিভিন্ন উৎস থেকে পাওয়া তথ্যের সঙ্গে মিলিয়ে যাচাই-বাছাই করছি। জিজ্ঞাসাবাদে আসামিরা আর যে যে অপরাধীর নাম বলছেন, তাদেরও শনাক্ত করার চেষ্টা চালাচ্ছি।
এ ঘটনায় গত রোববার ৩ অক্টোবর এ ঘটনার ২ আসামি মোহাম্মদ সেলিম ওরফে লম্বা সেলিম (৩৩) ও শওকত উল্লাহকে (২৩) তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। বুধবার ২৯ সেপ্টেম্বর রাত সাড়ে ৮টার দিকে নিজ সংগঠনের কার্যালয়ে অবস্থানকালে সন্ত্রাসীদের গুলিতে নিহত হন রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ। এ ঘটনায় বৃহস্পতিবার ৩০ সেপ্টেম্বর রাতে উখিয়া থানায় ৩০২/৩৪ ধারায় একটি মামলা রুজু করা হয়। যার বাদী নিহত মুহিবুল্লাহর ছোট ভাই হাবিব উল্লাহ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন