মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ২২ অগ্রহায়ণ ১৪২৮, ০২ জামাদিউল আউয়াল ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

যে জাহাজে মাদক বিক্রির অভিযোগ তা কেনার ক্ষমতা রাখে আরিয়ান

আদালতে আইনজীবীর বক্তব্য

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ অক্টোবর, ২০২১, ১২:০১ এএম

ভারতের নারকোটিকস কন্ট্রোল ব্যুরোকে আরিয়ান খান বলেছেন যে, তার বাবা, মেগা-স্টার শাহরুখ খান এত ব্যস্ত থাকেন যে, মাঝে মাঝে তার প্রয়োজন হয় শুধু তার সাথে দেখা করার জন্য একটি অ্যাপয়েন্টমেন্টের। হাস্যকরভাবে, জীবন একটি পূর্ণ বৃত্তে পরিণত হয় যখন কয়েক দিন আগে, শাহরুখ খানকে এনসিবি-র অনুমতি নিতে হয়েছিল এজেন্সি লক-আপে তার ছেলের সাথে সংক্ষিপ্ত সাক্ষাতের জন্য। এসময় ২৪ বছর বয়সী আরিয়ান তার সেলিব্রিটি বাবার সামনে কেঁদেছিল, যদিও শেষ পর্যন্ত এটি প্রমাণিত হয়েছে যে, তার কাছ থেকে কোনও ড্রাগ উদ্ধার করা হয়নি।
কমপক্ষে ১০ জনের সাথে আরিয়ানকে রোববার-সোমবার বিভিন্ন সময়ে গ্রেফতার করা হয়। প্রায় ১৩০০ জন ধনী যাত্রী নিয়ে গোয়ায় দু’রাতের একটি মজাদার গালা ভ্রমণের জন্য নোঙর তোলার প্রস্তুতিকালে বিলাসবহুল জাহাজ কর্ডেলিয়া ক্রুজে এনসিবি প্রথমবারের মতো অভিযান চালায়। এনসিবির হাতে আটক অন্য তরুণরা হলেন: মুনমুম ধামেচা, আরবাজ মার্চেন্ট, বিক্রান্ত ছোকার, নূপুর সারিকা, ইসমিত সিং, মোহক জয়সওয়াল এবং গোমিত চোপড়া এবং বাকিরা সোমবার ক্রুজারটিতে দ্বিতীয় এনসিবি অপারেশনে ধরা পড়ে।
গত সোমবারের আদালতে শুনানিতে যুক্তিতর্কের এক উত্তপ্ত মুহূর্তে আরিয়ানের আইনজীবী সতীশ মানেশিন্দে এমনকি বলেন যে, খান (আরিয়ান) জাহাজে ড্রাগ বিক্রি করছিল! যদি সে চায়, সে জাহাজটি কিনতে পারে’। বেশ কয়েক ঘণ্টা তাদের আটকের সময় এবং ৭ অক্টোবর পর্যন্ত এনসিবি হেফাজতে থাকা অবস্থায় বলিউডের পরিচিতজনের পক্ষ থেকে আরিয়ানের সুস্থতা এবং এজেন্সি লকআপের ব্যাপারে উদ্বেগ দেখা গেছে।
ছেলের খাদ্যাভ্যাস নিয়ে চিন্তিত, উদ্বিগ্ন গৌরী খান গতকাল সকালে তার গাড়িতে ম্যাকডোনাল্ডস বার্গারের কয়েকটি প্যাকেট নিয়ে এনসিবি অফিসে ছুটে আসেন এ আশায় যে, আরিয়ান সেগুলো পছন্দ করবে। প্রত্যাশিতভাবে, এনসিবি কঠোরভাবে কিন্তু বিনয়ের সাথে তার আবেদন প্রত্যাখ্যান করে এবং ‘নিরাপত্তার স্বার্থে’ এই উদ্যোগ বন্ধ করে দেয়, ঠিক যেমন তারা অন্য অভিযুক্তদের লকআপে বাড়িতে রান্না করা খাবার বিলাসের অনুমতি দিতে অস্বীকার করে।
রেভ-পার্টিতে অভিযুক্ত যুবকরা মোটেও ক্ষুধার্ত নয় এবং গত কয়েক দিনে তাদের ‘পুরি-ভাজি, ডাল-ভাত, সবজি-পরাটা’র পাশাপাশি বিরিয়ানির প্লেট বা পোলাও কিনতে বলা হয়েছে, রাস্তার পাশের স্টল থেকে। কে রেস্তোরাঁর পোলাও এনসিবি কর্মকর্তাদের কাছে খ্যাতিমান প্রিয়।
আরিয়ান এবং অন্যান্য ছেলে-মেয়েদের আউরা এবং গ্ল্যাম চেহারার স্বাভাবিক ব্যান্ড-বক্স স্টাইল একেবারে অনুপস্থিত ছিল এবং বেশিরভাগই প্রায় ৩ দিনের জন্য তাদের পোশাক পরিবর্তন করেছে বলে মনে হয় না-ডিজাইনার পোশাক পরা এবং চোখের পলকে ফেলে দেওয়ার তাদের রুটিন থেকে অনেক দূরে!
গত তিন দশকে, কারাগারের পেছনে সময় কাটানো অন্য দুইজন উল্লেখযোগ্য ব্যক্তি ছিলেন সঞ্জয় দত্ত এবং সালমান খান এবং দুজনেই তাদের অনুরাগীদের কাছ থেকে ডুডলিং প্রেমের অনুরূপ মিডিয়া উন্মাদনা ছড়িয়ে দিয়েছিলেন।
দত্ত যখন পূর্ণাঙ্গ আসামি হিসেবে পুনের ইয়ারাওয়াদা সেন্ট্রাল জেলে তার পূর্ণ সাজা শেষ করেন, সালমান বিচারাধীন হিসেবে রাজস্থান কারাগারে মোট ৩ সপ্তাহ কাটান।
এদিকে শনিবার রাতে এক মাদক পার্টি থেকে শাহরুখ খানের পুত্র আরিয়ান খানসহ আটজনকে আটক করে নারকোটিক্স কন্ট্রোল ব্যুরোর কর্তারা। আরিয়ানের বিরুদ্ধে মাদকদ্রব্য সেবন ও মাদক কেনা-বেচার গুরুতর অভিযোগ এনেছে এনসিবি। দীর্ঘ ১৬ ঘণ্টা জিজ্ঞাসাবাদের পর বাজেয়াপ্ত করা হয় আরিয়ানের ফোন। খতিয়ে দেখা হয়, শেষ কয়েকদিন কার কার সঙ্গে ফোনে ও হোয়াটস অ্যাপে কথা বলেছেন আরিয়ান। এরপরই আরিয়ান খানকে গ্রেফতার করে এনসিবি।
রোববার তাকে একদিনের এনসিবি হেফাজতের নির্দেশ দেয় আদালত। এরপর ফের সোমবার আদালতে পেশ করা হয় আরিয়ানকে। এদিন এনসিবির তরফ থেকে জানানো হয়, আরিয়ানের সঙ্গে আন্তর্জাতিক মাদক চক্রের যোগাযোগ থাকার আশঙ্কাও রয়েছে। ছেলের এমতাবস্থায় ভেঙে পড়েছেন মা গৌরী খান। এর জেরেই সোশ্যাল মিডিয়ায় বিতর্কের মুখে পড়তে হয় শাহরুখ খানকে। তবে শুধুই বিতর্ক নয়, বলিউডের অনেকেই পাশে দাঁড়িয়েছেন শাহরুখের। রোববার আরিয়ানকে বাচ্চা বলে বিতর্কের মুখে পড়েছেন অভিনেতা সুনীল শেঠি। অন্যদিকে রাতেই শাহরুখের বাংলো মান্নাতে হাজির হন সালমান খান। বন্ধুর দুঃসময়ে পাশে দাঁড়ান ভাইজান।
অন্যদিকে সোশ্যাল মিডিয়ায় শাহরুখের পাশে দাঁড়িয়েছেন ‘কাভি হাঁ কাভি না’ ছবিতে তার সহঅভিনেতা সুচিত্রা কৃষ্ণমূর্তি। তিনি লিখেছেন, ‘সন্তান কষ্টে আছে, এটা সহ্য করার থেকে বাবা-মার কাছে বেশি কষ্টকর আর কিছুই নেই। সকলের জন্য প্রার্থনা।’ আরেকটি টুইটে অভিনেত্রী লিখেছেন, ‘এনসিবি বারবার বলিউডকে টার্গেট করছে, কিন্তু বারবারই তারা কোনও প্রমাণ পাচ্ছে না। এটা একটা তামাশা চলছে। সবই বিখ্যাত হওয়ার মাশুল।’
‘চাহাত’ ছবিতে শাহরুখের বিপরীতে অভিনয় করেছিলেন পূজা ভাট। টুইটারে শাহরুখের প্রতি সমবেদনা জানিয়েছেন পূজা ভাট। তিনি লিখেছেন, এ খারাপ সময় পার হয়ে যাবে। সোশ্যাল মিডিয়ার ট্রোলারদের একহাত নিয়েছেন পরিচালক হনসল মেহেতা। তিনি লিখেছেন, ‘একজন অভিভাবকের পক্ষে সন্তানের বিপদের সময় থেকে কষ্টকর আর কিছুই থাকতে পারে না। সেই কষ্ট আরো বেড়ে যায় যখন আশেপাশের মানুষজন আদালতের বিচারের আগে থেকেই নিজস্ব ধারণা তৈরি করে নেয়। এই গোটা বিষয়টি সেই মা-বাবার জন্য যতটা অসম্মানজনক ঠিক ততটাই অসম্মানজনক সন্তান ও বাবা-মায়ের মধ্যে সম্পর্কের জন্যেও। সঙ্গে আছি শাহরুখ।’ সূত্র : টাইমস অব ইন্ডিয়া ও হিন্দুস্থান টাইমস।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Mahbub babu ৭ অক্টোবর, ২০২১, ১২:০১ এএম says : 0
Bostobadi duniyar manusher khobor sapiye ki lav
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন